মুকেশ আম্বানির মাথায় বাজ! Jio, Airtel-র বাজার শেষ করতে ধামাকা প্ল্যান আনল BSNL, মিলবে ফ্রী ডেটাও

বাংলা হান্ট ডেস্ক : যেদিন থেকে ভারতে জিও (Jio) তার ব্যবসা শুরু করেছে সেদিন থেকেই আমুল পরিবর্তন এসেছে ভারতের টেলিকম সেক্টরে। একে একে জিওর দেখানো পথেই হেঁটেছে Airtel এবং VI। আর এই সব সংস্থার সঙ্গে লড়াই জমাতে BSNL-ও (Bharat Sanchar Nigam Limited) নিয়ে এসেছে তাদের নিজস্ব রিচার্জ প্ল্যান। প্রতিযোগিতামূলক টেলিকম বাজারে টিকে থাকার জন্য এবার এক ধামাকা প্ল্যান নিয়ে এল সংস্থাটি।

   

বছর শেষ হতেই মোট ছয়টি আকর্ষণীয় ডেটা প্ল্যান নিয়ে এসেছে সংস্থাটি। সেগুলি হল 251 টাকা, 299 টাকা, 398 টাকা, 666 টাকা, 499 টাকা এবং 599 টাকার রিচার্জ প্ল্যান। জানিয়ে রাখি এর মধ্যে এমন বেশকিছু প্ল্যান আছে যা কেবলই ডেটা অফার করে। এতে কোনও সার্ভিস ভ্যালিডিটি পাওয়া যায়না। অর্থাৎ যাদের অতিরিক্ত ডেটার প্রয়োজন হয় এ প্ল্যানগুলি তাদের জন্য পারফেক্ট।

কী অফার দিচ্ছে BSNL

জানিয়ে রাখি, এই প্রতিটি প্ল্যানের সাথেই 3GB ডেটা অতিরিক্ত দেবে সংস্থাটি। অর্থাৎ এই প্ল্যানগুলির যেটিই আপনি রিচার্জ করবেন তার সাথেই পেয়ে যাবেন অতিরিক্ত 3GB ডেটা। তবে এই অতিরিক্ত ডেটা পাওয়ার জন্য স্থানীয় রিটেল দোকানের পরিবর্তে আপনাকে BSNL Self-Care অ্যাপটি ডাউনলোড করতে হবে। এবং সেখান থেকে রিচার্জ করলে তবেই পাবেন এই ফ্রী ডেটা।

আরও পড়ুন : নতুন বছরেই মিলবে সুখবর, বকেয়া DA নিয়ে জবাব দিতে বলা হল রাজ্যকে! আশায় বুক বাঁধছেন সরকারি কর্মীরা

জানিয়ে দিই সরকারি এই টেলিকম সংস্থার ঝুলিতে যে 251 টাকার প্ল্যানটি রয়েছে তা মূলত ডেটা ভাউচার। এতে গ্রাহকরা পেয়ে যাবেন 70GB ডেটা। সেই সাথে Zing সাবস্ক্রিপশনও পেয়ে যাবেন গ্রাহকরা। এদিকে 599 টাকার অফারে আপনি পেয়ে যাবেন ৮৪ দিনের বৈধতা এবং প্রতিদিন 3 জিবি করে ইন্টারনেট। আনলিমিটেড কলিং-র সাথে রয়েছে দৈনিক 100 টি এসএমএস-র সুবিধাও।

আরও পড়ুন : বছর শেষে সুখবর, যাত্রী সুবিধার্থে বিশেষ পরিষেবা আনছে ভারতীয় রেল! ভ্রমণ হবে আরও সহজ

og bsnl

এছাড়াও BSNL ইউজাররা যদি নিজের সিম 2G/3G থেকে 4Gতে আপগ্রেড করেন তাহলে সেক্ষেত্রেও পেয়ে যাবেন অনেকটা ডেটা। পুরো 4GB ডেটা সম্পূর্ণ বিনামূল্যে দিচ্ছে সংস্থাটি। তবে এই অফার কিন্তু সারা বছরের জন্য নয়। আগামী 3 মাসের জন্যই পাওয়া যাবে এই অফারটি। তাই আপনি যদি এখনও আপনার সিমকার্ড আপগ্রেড না করেছেন তাহলে আজই স্থানীয় অফিস বা সিম রিটেলারের কাছে যান এবং সিম আপগ্রেড করে ফ্রী ডেটার মজা নিন।