‘আব কি বার ৪০০ পার’ না হলেও দেশজুড়ে গেরুয়া ঝড়! সমীক্ষা দেখে থরহরিকম্প বিরোধী শিবিরে

বাংলা হান্ট ডেস্ক : লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) দিন যত সামনে আসছে ততই উত্তেজনা বাড়ছে ভোট নিয়ে। কার পাল্লা ভারী এবং কে বেশি আসন জিততে পারে তাই নিয়ে নানা মুনির নানা মত। সম্প্রতি সামনে এসেছে জনমত সমীক্ষার প্রথম ধাপের ফলাফল। সেখানেই আন্দাজ পাওয়া গেল আগামী লোকসভা ভোটের ফলাফল কেমন হতে চলেছে। বিভিন্ন সংস্থা তাদের প্রথম দফার Opinion Poll প্রকাশ্যে এনেছে।

   

উল্লেখ্য, আগামী ১৪ অথবা ১৫ মার্চ লোকসভার দিনক্ষণ ঘোষণা হতে পারে। এবারের নির্বাচনেও মোদী ম্যাজিক চলবে কিনা তাই নিয়ে শুরু হয়েছে বড়সড় রাজনৈতিক তরজা। যদিও আসন্ন নির্বাচন নিয়ে গেরুয়া শিবির যথেষ্ট আত্মবিশ্বাসী। আসন্ন লোকসভা নির্বাচনে ৪০০ আসনের টার্গেট নিয়ে ঝাঁপিয়ে পড়েছে BJP।

এমতাবস্থায় রাজনৈতিক কারবারিদের প্রশ্ন, ৫৪৩ আসনের লোকসভায় কার ঝুলিতে পড়বে ক’টা ভোট? এই যেমন সম্প্রতি India TV CNX তাদের জরিপে জানিয়েছে, আসন্ন নির্বাচনে ৩৩৫ টি আসন থাকবে বিজেপির দখলে যেখানে ৩৭৮ টি আসন থাকবে NDA-র দখলে। অন্যদিকে ‘ইন্ডিয়া’ জিততে পারে ৯৮ টি আসন এবং ৬৭ টি আসন যাবে অন্যান্যদের হাতে।

আরও পড়ুন : কম মাস মাহিনাতেও হতে পারেন কোটিপতি! জানুন সেভিংস-র এই মোক্ষম ফর্মুলা

India Today-CVoter : ভোটের আসনের বিচারে ইন্ডিয়া টুডে সি ভোটারের জনমত সমীক্ষা জানাচ্ছে, ইন্ডিয়া জোটের ঝুলিতে যাবে ১৬৬ টি আসন। যেখানে বিজেপির দখলে থাকবে ৩০৪টি আসন‌ এবং NDA জোটের দখলে থাকবে ৩৩৫টি আসন। অন্যদের ঝুলিতে যাবে ১৬৮টি আসন।

আরও পড়ুন : দু’দুবার বিয়ে করেও মেলেনি সুখ, দেননি ডিভোর্সও! রচনার অতীত জানলে মাথা ঘুরবে

bjp flag and map representational (1)

Times Now ETG Reaserch : দেশজুড়ে সমীক্ষা চালিয়েছে Times Now। সংস্থাটির দাবি, আসন্ন নির্বাচনে ৩৩৩ থেকে ৩৬৩ টি আসন দখল করবে বিজেপি। যেখানে জোটের দখলে থাকবে কম করে হলেও ৩৫৮ থেকে ৩৯৮টি আসন। যেখানে কংগ্রেসের দখলে থাকবে ২৮ থেকে ৩৮টি আসন এবং মহাগঠবন্ধন পেতে পারে ১১০ থেকে ১৩০ টি আসন। যেখানে অন্যান্যদের দখলে থাকবে ৪৫ টি আসন।

আরও পড়ুন : হাতের নাগালে উত্তরবঙ্গ, নয়া ট্রেন শিয়ালদা থেকে! বিরাট ঘোষণা ভারতীয় রেলের

ABP News CVoter : ABP সি ভোটারের জনমত সমীক্ষা জানাচ্ছে, ইন্ডিয়া জোটের দখলে থাকবে ২০৫টি আসন। যেখানে কংগ্রেসের ঝুলিতে যাবে ১৬০টি আসন। অন্যদিকে গেরুয়া শিবিরের হাতে থাকবে ২৯৫টি আসন এবং NDA জোট পাবে ৩৩৫টি আসন। এবং অন্যান্যদের হাতে থাকবে ৩৫ থেকে ৪৫টি আসন।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর