বড়দিনে আসছে শাহরুখের ‘ডানকি’! মুক্তির আগেই বড় রেকর্ড গড়ে ফেললো কিং খান

বাংলা হান্ট ডেস্ক : দীর্ঘ চার বছরের বিরতির পর ‘পাঠান’ (Pathan) এবং ‘জওয়ান’র (Jawan) হাত ধরে বক্স অফিসে ধামাকা করেছেন বলিউডের কিং খান শাহরুখ (Shah Rukh Khan)। বক্স অফিসে দারুন জনপ্রিয়তা কুড়িয়েছে শাহরুখের এই দুই অ্যাকশন ছবি। তবে জানেন কি খুব শীঘ্রই শাহরুখের আরও একটি ছবি মুক্তি পেতে চলেছে। সম্প্রতি মুক্তি পেল ‘লুট পুট গেল’ ছবির প্রথম গান। তবে তার আগেই বড় রেকর্ড গড়ে ফেলল শাহরুখের ‘ডাঙ্কি’ (Dunki)।

   

dunki teaser 1698904744198 1698904744424

পাঠান ছবির বাজেট 

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২৩ সালে শাহরুখ অভিনীত যতগুলি ছবির নাম প্রকাশ্যে এসেছিল তারমধ্যে সবথেকে কম বাজেটে নির্মিত হয়েছিল ‘ডাঙ্কি’। প্রথমে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। হাই বাজেটের এই ছবির খরচ ছিল প্রায় ২৫০ কোটি টাকা। শাহরুখের পাশাপাশি এই ছবিতে অভিনয় করেছিলেন দীপিকা এবং জন আব্রাহামের মত শীর্ষ স্থানীয় অভিনেতারা।

আরও পড়ুন : ‘মাকে যখন অন্য হিরোর সঙ্গে দেখি…’, যোগিতা বালিকে নিয়ে এ কী বললেন মিঠুন পুত্র?

পাঠান ও জওয়ানের বাজেট 

অন্যদিকে ‘জওয়ান’র কথা বললে, এই ছবির বাজেট ছিল প্রায় ৩০০ কোটি টাকা। এই ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছিলেন, নয়নতারা, দীপিকা পাড়ুকোন এবং বিজয় সেতুপতির মত স্বনামধন্য তারকারা। বক্স অফিসে ছবিটির কালেকশন ছিল প্রায় ৬৩৮.৯৮ কোটি টাকা। অন্যদিকে বিশ্বব্যাপী ছবির কালেকশন ছিল প্রায় ১১৪৫.৫৯ টাকা।

আরও পড়ুন : প্রবীণ নাগরিকরা পাবেন ঘরে বসে পেনশন! কোটি কোটি মানুষের জন্য দুর্দান্ত প্রকল্প কেন্দ্রের

সবচেয়ে কম বাজেটের ছবি ডাঙ্কি 

অন্যদিকে ‘ডাঙ্কি’র কথা বললে, রাজকুমার হিরানি পরিচালিত এই ছবিটির বাজেট প্রায় ৮৫ কোটি টাকা। পিঙ্কভিলার রিপোর্ট অনুযায়ী, গত বছর ঘোষণা হওয়া শাহরুখ অভিনীত সবচেয়ে কম বাজেটের ছবি হল ‘ডাঙ্কি’। যেখানে ‘জব হ্যারি মেট সেজাল’ ৯০ কোটির বাজেটে এবং ‘রইস’ তৈরি হয়েছে ৯০ থেকে ৯৫ কোটির বাজেটে।

আরও পড়ুন : বাংলা এখন স্বর্গরাজ্য! হকার ঋণদানে সবার সেরা পশ্চিমবঙ্গ, বড় সাফল্য সরকারের

maxresdefault (4)

নয়া রেকর্ড ডাঙ্কির 

উল্লেখ্য, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত শাহরুখের জিরো ছবির বাজেট ছিল প্রায় ২০০ কোটি। যদিও সেইসময় ছবিটি সেরকম ভালো ফল করতে পারেনি। এইসমস্ত ছবির সাথে ‘ডাঙ্কি’র তুলনা করলে ছবির বাজেট প্রায় ৮৫ কোটি টাকা। যদিও এর মধ্যে শাহরুখের পারিশ্রমিক অন্তর্ভুক্ত নয়। জানিয়ে রাখি, ছবিতে অভিনয় করছেন ভিকি কৌশল এবং তাপসী পান্নুও। ভক্তদের আশা এই ছবিটিও পাঠান এবং জওয়ানের মতোই ব্লকবাস্টার হবে।