এক ভুলেই জীবন শেষ! ফোনের কভারের মধ্যে কখনোই রাখবেনই না এই জিনিসগুলো, তাহলেই বড় বিপদ

বাংলাহান্ট ডেস্ক : আমরা সহজে যে কোনো কাজ করে ফেলার জন্য বিভিন্ন কৌশল খুঁজি। আমরা যে কোনো একটি জিনিসকে একাধিক উপায় ব্যবহার করি। হয়তো সেই জিনিসটাই নির্মাণ বা তৈরি করা হয়েছিল যে কোনো একটি কারণের জন্য, তবে আমরা ভারতীয়রা সেই জিনিসটিকে একাধিক ভাবে ব্যবহার করি।

এমনকি মোবাইল ফোনের কভারও আমরা বিভিন্ন কাজের জন্য ব্যবহার করে থাকি। ফোনের কভার সাধারণত মোবাইল ফোন সুরক্ষিত রাখার জন্য ব্যবহৃত হয়। তবে আমরা মোবাইল ফোনের কভারের মধ্যে রেখে দিই টাকা, কার্ড, চাবিসহ অন্যান্য জিনিস। কিন্তু এইভাবে মোবাইল ফোনের ব্যবহার আমাদের জন্য কিন্তু বেশ ঝুঁকিপূর্ণ।

আরোও পড়ুন : চরম ভোগান্তি! শিয়ালদহ লাইনের এই ট্রেন থেকে তুলে দেওয়া হল প্রথম শ্রেণির কামরা, বিজ্ঞপ্তি জারি রেলের

আপনি হয়তো ভাবছেন ফোনের আড়ালে টাকা রেখে দিলে তা সুরক্ষিত থাকবে, ব্যাপারটা কিন্তু সেরকম নয়। বরং বলা ভালো, আপনি যেরকম ভাবছেন সেরকম তো নয় বরং হিতে বিপরীত হতে পারে। চলুন জেনে নেওয়া যায় কেন ফোনের কভারে অন্যান্য জিনিস রাখা ঝুঁকিপূর্ণ হতে পারে।

আরোও পড়ুন : আর মাত্র কটা দিন! খুলবে বিমানবন্দর মেট্রোর দরজা, কবে থেকে পরিষেবা শুরু? প্রকাশ্যে এল দিনক্ষণ

আজকাল খুব শোনা যায় মোবাইল ফোনে বিস্ফোরণ হয়েছে কিংবা আগুন লেগে গেছে। ফোনের অতিরিক্ত ব্যবহার বা অসাবধানতা এর পিছনে অন্যতম কারণ। যদি ফোনের প্রসেসর বা ব্যাটারিতে অতিরিক্ত চাপ পড়ে তাহলে তার বিস্ফোরণ ঘটতে পারে। এছাড়াও ভুল ফোনের কভারে মোবাইল ফোনে লাগতে পারে আগুন।

mobile phone blast safety tips

ফোনের কভার অনেক সময় প্রসেসরকে গরম করে তোলে। এর ফলে ঘটে যেতে পারে বিস্ফোরণের ঘটনা। ফোনের কভারকে সবসময় দাহ্য বস্তু থেকে দূরে রাখতে হবে। ফোনের কভারে অতিরিক্ত জিনিস রাখলে তা ফোনকে গরম করে তোলে। সর্বদা চেষ্টা করবেন মোবাইল ফোনের কভারে টাকা বা অন্যান্য জিনিস না রাখার।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর