সোনায় মুড়ল রাম মন্দিরের দরজা! বসবে আরোও ১৩টি স্বর্ণদ্বার, ছবি দেখলে তাক লেগে যাবে

বাংলাহান্ট ডেস্ক: অপেক্ষা আর কিছুদিনের। তারপরেই আগামী ২২শে জানুয়ারি উদ্বোধন হতে চলেছে রাম মন্দিরের। উদ্বোধনী অনুষ্ঠানে ঘিরে চলছে চূড়ান্ত প্রস্তুতি। রাম জন্মভূমিকে নিয়ে এখন উন্মাদনা গোটা বিশ্বের। এবার সোনার দরজা বসে গেল রাম মন্দিরে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দপ্তর সূত্রে খবর, আগামী ৩ দিনের মধ্যে রাম মন্দিরের অন্দরমহলে বসানো হবে আরো ১৩টি সোনার দরজা।

   

শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট সূত্রে খবর, রাম মন্দিরে যে সোনার দরজাটি বসানো হয়েছে সেটির কারুকাজ নজর কাড়ার মতো। এই দরজার মধ্যবর্তী স্থানে দুটি হাতি এমনভাবে খোদাই করা হয়েছে যা দেখলে মনে হবে হাতি দুটি স্বাগত জানাচ্ছে অতিথিদের। দরজার উপরিভাগে দুই জন ব্যক্তি হাত জড়ো করে দাঁড়িয়ে রয়েছে।

আরোও পড়ুন : ‘বেশি করে পর্যটক পাঠান’, ভারত বয়কট করতেই মাথায় হাত! এবার চীনের পায়ে পড়ল মালদ্বীপ

নানা ধরনের কারুকার্য দেখা যায় এই দরজার নীচের অংশে। মন্দিরের গর্ভগৃহের উপর তলায় ১২ ফুট উঁচু এবং ৮ ফুট চওড়া এই সোনার দরজাটি বসানো হয়েছে বলে খবর। মোট ৪৪টি দরজা এবং ৩৯২টি স্তম্ভ রয়েছে অযোধ্যার রাম মন্দিরে। নৃত্য, রং, সভা, প্রার্থনা এবং কীর্তন, এই পাঁচটি মন্ডপ রয়েছে মন্দিরে। হনুমান, হাতি এবং গরুড়ের মূর্তি রয়েছে মন্দিরের প্রবেশদ্বারের সামনে।

আরোও পড়ুন : বাড়ল পার্সোনাল লোন ও গাড়ির ঋণের সুদ! গোপনেই বিশেষ সিদ্ধান্ত নিল ব্যাঙ্ক, দেখুন কত হল

নানান ধরনের দেবদেবীর ছবি আঁকা হয়েছে মন্দিরের স্তম্ভগুলিতে। ইতিমধ্যেই উত্তরপ্রদেশ জুড়ে আগামী ২২শে জানুয়ারি স্কুল ও কলেজে ছুটি ঘোষণা করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান  ‘লাইভ স্ট্রিম’-এর মাধ্যমে দেখানোর উদ্যোগ নেওয়া হয়েছে উত্তরপ্রদেশের সমস্ত কারাগারে।

ayodhya ram mandir golden door ram temple gate

পাশাপাশি এই অনুষ্ঠান লাইভ সম্প্রচার করা হবে দেশের সমস্ত বুথ এলাকায়। এই অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রের খ্যাতনামা ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে। কর্তৃপক্ষের পক্ষ থেকে ৭০০০ জনকে পাঠানো হয়েছে আমন্ত্রণপত্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং প্রাণ প্রতিষ্ঠা করবেন রাম মন্দিরের। সব মিলিয়ে চর্চা তুঙ্গে।