বাংলাদেশকে ১৫, জাপানকে ৩৫! ভারতীয় হকি দলের দাপট দেখে স্তম্ভিত গোটা বিশ্ব

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আগের ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দেওয়ার পরেই সকলে নিশ্চিন্ত হয়ে গিয়েছিলেন এই ব্যাপারটা নিয়ে যে ভারতীয় হকি দল (Indian Hockey Team) চলতি চ্যাম্পিয়নশিপের (Hockey 5s Asia Cup) সেমিফাইনাল অবধি পৌঁছে যাবে। সেই লক্ষ্যেই বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে মালয়েশিয়া এবং জাপানের মুখোমুখি হয়েছিল ভারত। দুই ম্যাচেই জয় পেয়েছে তারা।

এর মধ্যে মালয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচটি লড়াই করে জিততে হয়েছে ভারতীয় হকি দলকে। ওই ম্যাচে ৫ গোল হজম করতে হয় ভারতীয় ডিফেন্সকে। কিন্তু ভালো ছন্দে ছিল ভারতের আক্রমণ ভাগ। তারাও গতকাল গুনে গুনে ওই ম্যাচের ৭ টি গোল করে। ফলস্বরূপ দুই গোলের ব্যবধানে জয় পায় ভারত।

কিন্তু আসল উল্লেখযোগ্য ঘটনাটি ঘটেছে জাপানের বিরুদ্ধে ম্যাচ। ভারতীয় দলের দাপটের সামনে খরকুটোর মতো উড়ে গিয়েছে এশিয়ার এই প্রতিপক্ষ। ভারতের চারজন এই ম্যাচে হ্যাটট্রিক করে। জাপান শেষ পর্যন্ত একটি গোল করতে পেরেছিল কিন্তু সেটা তাদের সম্মান রক্ষার জন্য যথেষ্ট ছিল না।

আরও পড়ুন: বিশ্বজয়ের এক সপ্তাহের মধ্যে ব্যর্থতার সাক্ষী হলেন নীরজ! সোনার বদলে রুপোই হলো সান্তনা

গতকালকের দ্বিতীয় ম্যাচটিতে ভারত জাপানের বিরুদ্ধে জয় পায় ৩৫-১ ফলে। মনিন্দর সিং ১০ টি, গুরজ্যোৎ সিং ৫ টি, মহম্মদ রাহিল ৭ টি, পাবন রাজওয়াড়ি ৫ টি, সুখবিন্দর ৪ টি, যুগরাজ সিং ১ টি, ও অধিনায়ক মন্দীপ মোর ৩ টি গোল করেন। এই ম্যাচের প্রভাব জাপানের উপর কতটা করবে সেটা অবশ্য আন্দাজ করা যায় না।।

আরও পড়ুন: দাবায় ভারতের নাম উজ্জ্বল করেছে ছেলে! প্রজ্ঞানানন্দের মা-বাবাকে বিশেষ উপহার দেবেন আনন্দ মাহিন্দ্রা

এই জয়ের মধ্য দিয়ে ভারত সরাসরি সেমিফাইনালে টিকিট পেয়ে যায়। সেমিফাইনালে তারা মাঠে নামবে আগামী কাল অর্থাৎ সেপ্টেম্বর মাসের দ্বিতীয় দিনে। ভারতীয় সময় দুপুর দেড়টা নাগাদ মন্দিপরা মাঠে নামছেন। ওই একই দিনে ভারত এবং পাকিস্তানের ক্রিকেট দল এশিয়া কাপে একে অপরের মুখোমুখি হবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর