বাকিদের সঙ্গে নয়, নিজেদের মধ্যেই প্রতিযোগিতায় নেমেছেন শামি, বুমরা, জাদেজারা! সবচেয়ে এগিয়ে কে?

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) এই মুহূর্তে অসাধারণ ছন্দে রয়েছে। কিন্তু বিরাট কোহলি বা রোহিত শর্মাদের ব্যাটিং এই দাপটের মূল কারণ নয়। বড় রান অন্যান্য দলও করছে। কিন্তু ভারতীয় দলের দাপটের মূল কারণ হলো শামি (Md. Shami), বুমরারা (Jasprit Bumrah)। ধারাবাহিকভাবে প্রতি ম্যাচে ভারতকে সাফল্য এনে দিচ্ছেন তারা। আর এই বোলিংয়ে বলীয়ান হয়েই তৃতীয়বার ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup) জয়ের স্বপ্ন দেখতে সাহস পাচ্ছেন ভারতীয় ভক্তরা

বেশিরভাগ ক্ষেত্রেই কুলদীপ, বুমরারা প্রতিপক্ষকে অলআউট করে দিচ্ছে। আর যদি তেমনটা নাও হয়, তাহলেও ২৬০ থেকে ২৭৫ এর মধ্যে প্রতিপক্ষকে বেঁধে ফেলছে তারা। আজকের টি-টোয়েন্টি জমানায় এই রান তাড়া করা রোহিত শর্মা বা বিরাট কোহলির মতো ক্রিকেটার দ্বারা সমৃদ্ধ কোনও দলের কাছে একেবারেই কঠিন ব্যাপার নয়।

ভারতীয় বোলেরা প্রত্যেকেই উইকেটের মধ্যে রয়েছেন। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে যে তাদের মধ্য থেকে সবচেয়ে এগিয়ে রয়েছেন কে? এই প্রশ্নের জবাব হলো মহম্মদ শামি। চলতি টুর্নামেন্টে তিনি মাত্র ৪ ম্যাচ খেলেছেন। এই ৪ ম্যাচ খেলে তিনি পেয়ে গিয়েছেন ১৬টি উইকেট। পেছনে ফেলে দিয়েছেন এই টুর্নামেন্টে এতদিন ধরে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক থাকা যশপ্রীত বুমরা-কে।

shami bumrah

আরও পড়ুন: যে মাঠে পেয়েছিলেন প্রথম ODI শতরান, সেই মাঠেই ছুঁলেন সচিনকে! ৪৯ তম সেঞ্চুরি করে কি বললেন বিরাট কোহলি?

বুমরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে কোন উইকেট পাননি। আর শামি প্রোটিয়াদের বিরুদ্ধে পেয়েছেন দুটি উইকেট। তবে পাঁচ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকা ম্যাচের নায়ক হয়েছিলেন রবীন্দ্র জাদেজা। তার পাশাপাশি দুটি উইকেট পেয়েছিলেন কুলদীপ।

আরও পড়ুন: কোহলির শতরানের পর জাদেজার ফাইফার! দক্ষিণ আফ্রিকাকে দুমড়ে ঐতিহাসিক জয় রোহিতের ভারতের

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকা:
● মহম্মদ শামি: ৪ ম্যাচে ১৬ উইকেট
● যশপ্রীত বুমরা: ৮ ম্যাচে ১৫ উইকেট
● রবীন্দ্র জাদেজা: ৮ ম্যাচে ১৪ উইকেট
● কুলদীপ যাদব: ৮ ম্যাচে ১২ উইকেট
● মহম্মদ সিরাজ: ৮ ম্যাচে ১০ উইকেট

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর