মাধ্যমিক পাশেই মিলবে চাকরি! প্রচুর কর্মী নিয়োগ করবে রেল, দেখুন আবেদন পদ্ধতি

বাংলাহান্ট ডেস্ক : অর্থনীতির গলায় বেকারত্বের কাঁটা ক্রমশ প্রকট হচ্ছে। গ্রামাঞ্চল থেকে শুরু করে শহর, চাকরির জন্য হাহাকার করছেন যুবক-যুবতীরা। এই পরিস্থিতিতে সরকারি চাকরি পাওয়া যেন হাতে চাঁদ পাওয়ার মত বিষয় হয়ে দাঁড়িয়েছে। চলতি বছরে রেলে চাকরির জন্য সুখবর।

   

রেলের বিভিন্ন পদে নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশ যুবক যুবতীরা ওই পদের জন্য আবেদন করতে পারবেন। ইচ্ছুক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা, আবেদন পদ্ধতি, মাসিক বেতন ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হল।

নিয়োগকারী সংস্থা: কর্মী নিয়োগ করা হচ্ছে IRCTC রেলে তথা INDIAN RAILWAY CATERING AND TOURISM CORPORATION LIMITED’এ।

পদের নাম: একই সঙ্গে বেশ কয়েকটি পদে লোক নেওয়া হবে। 1. কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট, 2. এক্সিকিউটিভ প্রকিউরমেন্ট, 3.এক্সিকিউটিভ এইচআর, 4. হিউম্যান রিসোর্স ট্রেনিং 5. মিডিয়া কোঅর্ডিনেটর

আরোও পড়ুন : বাংলায় অত্যাচারিত হিন্দুরা! এক রাতে হাওড়ার ৫ মন্দিরে ভাঙচুর, ভিডিও পোস্ট করে বিস্ফোরক শুভেন্দু

শিক্ষাগত যোগ্যতা: কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য মাধ্যমিক পাস সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই পাশ করে থাকতে হবে। স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ হলে তবেই অন্যান্য পদে আবেদন করতে পারবেন।

প্রার্থীর বয়সসীমা: আবেদন করার ক্ষেত্রে 15 থেকে 25 বছর বয়স হতে হবে। ছাড় দেওয়ার ক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি তথা SC/ST প্রার্থীদের 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছর নির্ধারণ করা হয়েছে।

আরোও পড়ুন : ভাবতে হবে না বিনিয়োগের কথা! ঘরে বসেই আসবে কাঁড়ি কাঁড়ি টাকা, শুরু করুন এই ব্যবসাটি

বেতন তথা স্টাইপেন্ড: প্রার্থীদের নিয়োগ করার ক্ষেত্রে  অ্যাপ্রেন্টিস হিসাবে করা হবে। নিযুক্ত প্রার্থীদের স্টাইপেন্ড হিসাবে প্রদান করা হবে মাসে সর্বোচ্চ 9000/- টাকা।

West Bengal Bandhan Bank DSA Recruitment 2023

আবেদন পদ্ধতি: অনলাইনে আবেদন জানাতে পারবেন।

1. অনলাইন আবেদনের লিংকে ক্লিক করে যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন এবং ফর্ম ফিল আপ করুন।

2. নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল দেবেন অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে।

3. নিজের নাম, অভিভাবকের নাম, জন্মতারিখ, বয়স, জেন্ডার, ঠিকানা, ক্যাটাগরি, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন।

4. সবার শেষে যাবতীয় ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার আপলোড করে সাবমিট বাটনে ক্লিক করুন।

আবেদনের সময়সীমা: আগামী 27/02/2024 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে অফিসিয়াল নোটিফিকেশন এবং অন্যান্য লিংক দেওয়া হয়েছে।

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর