কুর্মি সম্প্রদায়ের আন্দোলনের জের,বহু ট্রেন বাতিল বুধবার! চরম যাত্রী হয়রানির আশঙ্কা

   

বাংলাহান্ট ডেস্ক : ট্রেন বাতিলের জেরে আরও একবার যাত্রী দুর্ভোগের আশঙ্কা। আগামীকাল অর্থাৎ বুধবার বেশ কিছু ট্রেন বাতিল হয়েছে ভারতীয় রেলের (Indian Railways) দক্ষিণ-পূর্ব ডিভিশনে। মূলত কুর্মি সম্প্রদায়ের আন্দোলনের জেরেই ট্রেন বাতিল করা হয়েছে রেলের দক্ষিণ-পূর্ব শাখায়। আন্দোলনের ফলে মাঝপথে দূরপাল্লার ট্রেন থমকে যেতে পারে।

তাই আগেভাগেই বেশকিছু ট্রেনকে বাতিল করা হয়েছে। ট্রেন বাতিলের ফলে বুধবার বড় সমস্যায় পড়তে চলেছেন যাত্রীরা। কীভাবে তারা গন্তব্যে পৌঁছাবেন এটিই এখন তাদের কাছে চিন্তার বড় বিষয়।রেল জানিয়েছে, দক্ষিণ-পূর্ব রেলের দু’টি ট্রেন বাতিল থাকবে আগামী বুধবার। এছাড়াও ওই শাখার আরও সাতটি ট্রেন ১৯ তারিখ বাতিল থাকবে বলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আরোও পড়ুন : একের পর এক ঘূর্ণাবর্ত! দুর্গাপুজোর আগে বঙ্গোপসাগরে বাড়বে চাপ, নাজেহাল হবে আমজনতা

সেকেন্দরাবাদ-দ্বারভাঙা এক্সপ্রেস (১৭০০৭), কাটিহার-টাটানগর এক্সপ্রেস (২৮১৮২), লোকমান্য তিলক-কামাখ্যা এক্সপ্রেস (২২৫১১), কামাখ্যা-রাঁচী এক্সপ্রেস (১৫৬৬২), গোরক্ষপুর-হাতিয়া মৌর্য এক্সপ্রেস (১৫০২৮), রাজেন্দ্রনগর-দুর্গ দক্ষিণ বিহার এক্সপ্রেস (১৩২৮৮) এবং রক্সৌল-সেকেন্দরাবাদ স্পেশাল এক্সপ্রেস (০৭০৫২) বাতিল করা হয়েছে ১৯ তারিখ।

আরোও পড়ুন : মনপসন্দ না হলেও পাতে রাখুন হাজারগুণের এই মাছ! অসুখ থেকে মিলবে মুক্তি

ভাগলপুর–রাঁচী বনাঞ্চল এক্সপ্রেস (১৩৪০৪) এবং গোড্ডা-টাটানগর এক্সপ্রেস (১৮১৮৬) বুধবার বাতিল বলে ঘোষণা করা হয়েছে। কুর্মি আন্দোলনের জেরে এর আগেও বিপর্যস্ত হয়েছে রেল পরিষেবা। কুর্মি আন্দোলনকারীরা বিভিন্ন সময়ে রেললাইনের উপর বসে প্রতিবাদ জানিয়েছেন। এরফলে বিভিন্ন বার স্তব্ধ হয়েছে রেলের চাকা।

TRAIN CANCELED

তবে এবার ভারতীয় রেল আগে থেকেই ট্রেন বাতিলের ঘোষণা করল। ট্রেন বাতিলের ফলে সাধারণ মানুষের হয়রানি হবে ঠিকই, তবে আগে থেকে খবর পেয়ে যাওয়ায় খানিকটা সুবিধা হবে যাত্রীদের। বিকল্প রুট সম্পর্কে জানতে আপনারা ভারতীয় রেলের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। সেখান থেকে আপনারা এই সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য পাবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর