আর আমদানি নয়, এবার রপ্তানির পথে ভারত! মার্কিন মুলুকে প্রথমবার বিক্রি শুরু মেড-ইন-ইন্ডিয়া সাইকেলের

   

বাংলাহান্ট ডেস্ক: ভারত যে কোনো দিক থেকেই  পিছিয়ে নেই, তার দৃষ্টান্ত ভারত সব সময় নানা ধরনের কাজের মধ্যে দিয়েই রেখে চলেছে। এবারও তার অন্যথা না করে মার্কিন মুকুলেও আত্মনির্ভর ভারতের জয়জয়কার শোনা গেল। এই প্রথম আমেরিকার ওয়ালমার্ট স্টোরে আত্মপ্রকাশ ঘটল মেড-ইন-ইন্ডিয়া অর্থাৎ ভারতে তৈরি সাইকেলের।

এই সাইকেলের উদ্বোধনে উপস্থিত থেকে বিদেশের মাটিতে দাঁড়িয়ে দেশের প্রশংসা করতে একটাও পিছু হটলেন না  আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধু। সূত্রের খবর, মঙ্গলবার ওয়ালর্মাটে হাজির হয়ে তিনি বলেছেন, “বিশ্বের জন্য সাইকেল  তৈরি করবে মেক-ইন-ইন্ডিয়া। আমেরিকায় ভারতের তৈরি সাইকেলের আত্মপ্রকাশ দেখে দারুণ লাগছে।”

আরোও পড়ুন : রক্ষণশীলতাকে থোড়াই কেয়ার! গোটা বিশ্বকে তাক লাগাচ্ছে পাক হিন্দু কন্যা তুলসী, কী এমন করলেন?

এমনকি লুধিনিয়া এবং হিরো সাইকেলের হ্যাশট্যাগও ব্যবহার করেছেনে তিনি। অর্থাৎ ভারতীয় সংস্থা হিরো ইকোটেক লিমিটেড  এই সাইকেল লুধিয়ানার কারখানায় তৈরি করেছে। তবে এই সাইকেল তৈরি করেই থেমে থাকে নি এই সংখ্যা ,  সাইকেল তৈরির ক্ষেত্রে দেশে শীর্ষস্থানটি ইতিমধ্যেই  দখল করে নিয়েছে  এই সংস্থা।

আরোও পড়ুন : যাত্রীরা পান পরিচ্ছন্ন খাবার! সবাইকে টপকে এই রাজ্যের ২১ টি রেল স্টেশন পেল “Eat Right Stations” সার্টিফিকেট

জানা গিয়েছে ,ওয়ালমার্টে রপ্তানির সৌজন্যে ২০২৭ সালের মধ্যে নয়া মাইলফলক স্পর্শ করতে চলেছে  ভারত। সংস্থার তরফে আরও জানানো হয়েছে, এই সাইকেল তৈরির ব্যবহৃত কাঁচামালের প্রায় ৯০ শতাংশই দেশজ। এই সাইকেল  মার্কিন মুলুকের বাজারেও জনপ্রিয়তা যে লাভ করবে তা ১০০% আশাবাদী কোম্পানি।

hero cycles walmart

উল্লেখ্য,  বহু বছর ধরে আমরা দেখে আসছি দেশে সাইকেল বিক্রি এবং রপ্তানির ক্ষেত্রে একমাত্র  উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে  হিরো ইকোটেক। বর্তমানে  ভারত থেকে মোট ৮০টি দেশে পৌঁছে যায় এই সংস্থার সাইকেল। দীর্ঘদিন ধরে এই ভাবেই গুণগত মানের  উন্নত প্রোডাক্ট তৈরির সৌজন্যেই, ইতিমধ্যেই  সাফল্যের  যে চূড়ায়  কোম্পানি পৌঁছে গেছে  তা বলার অপেক্ষা রাখে না।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর