মাধ্যমিক পাশ মহিলাদের এবার সোনায় সোহাগা! চাকরি দেবে রাজ্য, দেখুন আবেদন পদ্ধতি

বাংলাহান্ট ডেস্ক : চাকরি সন্ধানীদের জন্য ফের একবার বড় সুখবর নতুন বছরে। পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে এবার নিয়োগ করা হবে মহিলাদের। আপনি যদি একজন মহিলা প্রার্থী হন, এবং চাকরির সন্ধানে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন। যারা যারা চাকরির জন্য হন্যে হয়ে ঘুরছেন তাদের জন্য রয়েছে বড় সুখবর।

   

একসাথে বহু কর্মীকে নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। সব থেকে বড় কথা হল এই পদে শুধুমাত্র নিয়োগ করা হবে মহিলাদেরই। রাজ্যে আশা কর্মী নিয়োগ করতে চলেছে সরকার। আশা কর্মী নিয়োগের জন্য ইতিমধ্যেই জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৩০ শে জানুয়ারি ২০২৪ পর্যন্ত আবেদন জানানো যাবে এই পদে।

আরোও পড়ুন : ৫ বছরে ৩০ কোটি আয়ুষ্মান যোজনায় নাম! নয়া রেকর্ড কেন্দ্রের, সবথেকে এগিয়ে এই রাজ্য

এই পদে কারা কারা আবেদন করতে পারবেন? শিক্ষাগত যোগ্যতা কত লাগবে? কীভাবে আবেদন করবেন? এসব কিছু আমরা জেনে নেব আজকের প্রতিবেদনে। আশা পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে সাব-ডিভিশনাল অফিসার সদর দার্জিলিং (Darjeeling) অফিস। এই পদে আবেদন জানাতে পারবেন দার্জিলিংয়ের প্রার্থীরা। দার্জিলিং মহকুমার এই পদে শুধুমাত্র মহিলারাই আবেদনের যোগ্য।

আরোও পড়ুন : নেতার ছেলে অভিনেতা! দেখুন, সুজিত পুত্র সমুদ্র কোথায় কোথায় অভিনয় করেছেন

এই পদে আবেদনের জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হল মাধ্যমিক পাশ। এছাড়াও উচ্চশিক্ষিতরাও এই পদে আবেদন করতে পারবেন। আবেদনকারীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। আশা কর্মী নির্বাচিত করা হবে পশ্চিমবঙ্গের স্বীকৃত বোর্ডের মাধ্যমিক বা সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৯০ শতাংশ ওয়েটেজ এবং একটি ইন্টারভিউয়ে স্কোর ১০% ওয়েটেজ এর উপর ভিত্তি করে।

West Bengal,Job,Vacancy,Recruitment,Female,Madhyamik Pass,পশ্চিমবঙ্গ,চাকরি,নিয়োগ,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

এসসি/এসটি সম্প্রদায়ের বাস যে এলাকায় বেশি, সেইসব এলাকায় সেই ক্যাটেগরির মানদন্ড হিসাবেই নিয়োগ করা হবে। অগ্রাধিকার দেওয়া হবে গ্রেড ১ এবং ২ এসএইচজি সদস্য / প্রশিক্ষিত ডাইস / লিঙ্ক কর্মীদের। জানা যাচ্ছে আশা কর্মী নিয়োগ করা হবে দর্জিলিং-এর পুলবাজার দেব ব্লক, জোরবাংলোর সুখিয়াপোখরি দেব ব্লক এবং রাংলি রঙ্গলিওট দেব ব্লকে।