ছেলের নাম অত্যাচারী শাসককে অনুকরণ করেই কেন? বিতর্কের অবসান ঘটিয়ে মুখ খুললেন করিনা

   

বাংলা হান্ট ডেস্ক : কেরিয়ারের মধ্যগগনে থাকাকালীনই গাঁটছড়া বাঁধার সিদ্ধান্ত নেন কাপুর খানদানের দুলালী করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। বিয়ে করেন সইফ আলি খানকে (Saif Ali Khan)। বিয়ের পর ঠিক চার বছরের মাথায় মা-ও হয়েছেন। সেই থেকে চুটিয়ে উপভোগ করছেন মাতৃত্বকালীন সময়। যদিও তৈমুর (Taimur Ali Khan) জন্মানোর পর থেকেই বারংবার সমালোচনায় বিদ্ধ হয়েছেন সইফ-করিনা।

প্রথমেই তো সইফ-করিনার ছেলের নাম দেখে চটে লাল হয়ে যান দেশের মানুষ। সাধারণ মানুষের মতে, তৈমুর লঙ্গের মতো অত্যাচারী নৃপতির নামে নাম রাখা উচিত হয়নি করিনা ও সইফের। যার জের এসে পড়ে ছোট্ট তৈমুরের উপরেও। তৈমুরের ব্যবহারও খুব একটা পছন্দ হয়নি ভক্তদের।

এমনিতেই সবসময়ই মিডিয়ার ঘেরাটোপে আটকে থাকেন তৈমুর। যেখানেই যান সেখানেই ঘিরে থাকে একগাদা ক্যামেরা। আলোকচিত্রীদের প্রতি তার ব্যবহার নিয়েও প্রশ্ন উঠেছে একাধিকবার। তবে এসবের মধ্যে সবচেয়ে অসহনীয় যেটা ছিল সেটা হল সন্তানের নাম নিয়ে সমালোচনা। সম্প্রতি সেটা নিয়েই মুখ খুললেন অভিনেত্রী। এইদিন মুম্বাইয়ের এক অনুষ্ঠানে এসে খোলামেলা, ‘‘আমার মনে হয় কোনও মা বা তার সন্তানকে এমন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে।’’

আরও পড়ুন : ‘যা প্রশ্ন করা হয়েছে…’, সাড়ে ৬ ঘন্টা জেরার পর মিডিয়ার সামনে মুখ খুললেন নুসরত

যদিও এখনও পর্যন্ত অভিনেত্রী নিজেই খুঁজে পান না যে, তাদের সাথে এই ঘটনা কেন হয়েছিল। করিনার কথায়, “আমি এখনও জানি না, এর পিছনে কারণ কী ছিল। কাউকে অসন্তুষ্ট করার জন্য কোনও কিছু করা হয়নি। আমি বিশ্বাস করি, আমাদের দেশে বাক্‌স্বাধীনতার অধিকার রয়েছে। শুধু তাই নয়, যার যা খুশি সেটা সে সেটা করতে পারে। আমি ও সইফ সেটাই বিশ্বাস করে এসেছি।’’

আরও পড়ুন : ‘তখন প্রেগন্যান্ট ছিলাম…’, বিচ্ছেদের ২৩ বছর পর কোন রহস্য উন্মোচন করলেন স্বস্তিকা?

where are kareena kapoor khan and taimur ali khan pataudi off to

পাশাপাশি এইদিন করিনা স্পষ্টই বলেন, তার ছেলের নামের সাথে অত্যাচারী শাসক তৈমুর লঙ্গের কোনও সম্পর্ক নেই। সইফের ছোটবেলার এক বন্ধুর নামের অনুসরণে এই নাম রাখা হয়েছে। অভিনেতা বলেন, “আমরা যখন ছেলের নামকরণ নিয়ে ভাবছি, সেই সময় সইফ জানায় তার ছোটবেলার এক বন্ধুর নাম তৈমুর। সইফ সব সময় বলত, এই নামটা ওর খুব পছন্দ। যদি আমাদের ছেলে হয়, তা হলে বন্ধুর নামে ছেলের নাম তৈমুর রাখবে।” পাশাপাশি সইফ জানান, তৈমুর কথার অর্থ হল ‘ইস্পাত’ বা ‘লোহা’।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর