পা বাদ গেছে ক্যান্সারে! তবু দেখতেই হবে রাম মন্দির, সাইকেলেই অযোধ্যা ছুটছে গোবরডাঙার সৌমিক

বাংলাহান্ট ডেস্ক : অযোধ্যা রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে আগামী ২২শে জানুয়ারি। দেশ তো বটেই, গোটা বিশ্বের সনাতন ধর্মাবলম্বীরা অপেক্ষায় রয়েছেন এই দিনটির। ইতিমধ্যেই বহু মানুষ যেতে শুরু করেছেন অযোধ্যায়। বাংলার দুই যুবকও সাইকেল চালিয়ে এবার পাড়ি দিলেন অযোদ্ধার উদ্দেশ্যে। তাদের মধ্যে এক যুবকের আবার একটি পা বাদ গেছে ক্যান্সারে।

   

সৌমিক গোলদার এবং রাকেশ মণ্ডলের বাস উত্তর ২৪ পরগনার গোবরডাঙায়। এই দুই বন্ধুর ইচ্ছা অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান সামনে থেকে দেখার। তাই পরামর্শ করে দুই বন্ধু সাইকেল নিয়েই পাড়ি জমিয়েছেন অযোধ্যার উদ্দেশ্যে। যদিও এই পরিকল্পনা দুই বন্ধুর অনেক আগে থেকেই ছিল। তবে ২০২০ সালে সৌমিকের ডান পায়ে ধরা পড়ে টিউমার।

আরোও পড়ুন : NGO’র নাম করে দেশবিরোধী কার্যকলাপ! উত্তর প্রদেশ ATS’র জালে ধরা পড়ল বাংলার বাসিন্দা

তারপর ধীরে ধীরে কিছুটা সুস্থ হয়ে ওঠে সে। আবার গত বছর স্কুটার দুর্ঘটনার পর পায়ে বসানো প্লেট থেকে সংক্রমণ ছড়িয়ে পড়ে সৌমিকের। হাঁটুর নিচ থেকে বাদ দিতে হয় ডান পা। তবে সৌমিকের দৃঢ় প্রতিজ্ঞা তিনি রাম মন্দির চাক্ষুষ করবেন। বন্ধু রাকেশকে নিয়ে তাই তিনি সাইকেলে চড়ে বেরিয়ে পড়লেন রাম মন্দিরের উদ্দেশ্যে।

আরোও পড়ুন : কমছেই না বিপদ! হাইকোর্টে ফের ধাক্কা খেলেন কালীঘাটের কাকু, বিচারপতি সিনহার নির্দেশই বহাল

হুগলির পাণ্ডুয়ার জিটি রোড দিয়ে যাওয়ার সময় রাকেশ বলেছেন, “একটা রাম মন্দির রয়েছে গোবরডাঙ্গায়। সেখানেই আমার সাথে কথা হয় সৌমিকের। আমরা ঠিক করি দুজনে মিলে অযোধ্যার রাম মন্দির দেখতে যাব।” এরপর প্ল্যান করে দুই বন্ধু কিনে ফেলেন যাত্রার জন্য প্রয়োজনীয় হেলমেট, টেন্ট-সহ অন্যান্য সামগ্রী।

Ayodhya,Bi cycle,Leg,Cancer,West Bengal,North 24 Pargana,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor,অযোধ্যা,ক্যান্সার,উত্তর ২৪ পরগণা

 

১০-১২ দিন লাগবে হাজার কিলোমিটার পথ পাড়ি দিতে। গোবরডাঙ্গার এই দুই যুবক বলছেন রাম মন্দির উদ্বোধনের দুদিন আগেই তারা সেখানে পৌঁছে যাবেন। এই দুই যুবক অযোধ্যার উদ্দেশ্যে রওনা দিয়েছেন মঙ্গলবার। বন্ধু রাকেশের সাথে এক পায়ে প্যাডেল আর এক হাতে লাঠি নিয়ে প্যাডেল করে রামলালার দর্শনে যাচ্ছেন বাংলার সৌমিক।