সিঙ্গুর অতীত! এবার টাটার টার্গেট আসাম, ৪০ হাজার কোটির বিনিয়োগ পশ্চিমবঙ্গের প্রতিবেশী রাজ্যে

   

বাংলাহান্ট ডেস্ক : জমি আন্দোলনকারীদের চাপে কার্যত বাধ্য হয়ে টাটা (TATA) গোষ্ঠী বিদায় নেয় সিঙ্গুর থেকে। সিঙ্গুর থেকে টাটার কারখানা চলে যাওয়ার পর কেটে গেছে দীর্ঘ বছর। কিন্তু টাটা থেকে সিঙ্গুর বিদায় এখনো রাজনীতির অন্যতম হট টপিক। তবে এর মধ্যেই পশ্চিমবঙ্গের পড়শি রাজ্য আসামের জন্য বড় সুখবর দিল টাটা গোষ্ঠী।

টাটা গোষ্ঠী বড় পরিমাণ বিনিয়োগ করতে চলেছে আসামে (Assam)। এক্স প্ল্যাটফর্মে এই বিষয়ে জানিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। হিমন্ত বিশ্বশর্মা এক্সে লিখেছেন, একটি আবেদন এসেছে টাটা গোষ্ঠীর পক্ষ থেকে। তারা আসামে সেমি কন্ডাক্টর প্রসেসিং ইউনিট তৈরি করতে ইচ্ছুক। সব মিলিয়ে বিনিয়োগ করা হবে ৪০ হাজার কোটি টাকা।

আরোও পড়ুন : ভোট এলেই খোঁজ পড়ে ভালো বোমা কারিগরদের! দৈনিক আয় ৮ হাজার টাকা, প্রকাশ্যে ভয়ানক তথ্য

এই বিনিয়োগ ঘুরিয়ে দেবে খেলা। আমাদের রাজ্যকে পরিবর্তন করার জন্য প্রতিনিয়ত প্রধানমন্ত্রী গাইডেন্স দিয়ে যাচ্ছেন। সেইজন্য ধন্যবাদ তাঁকে। ওয়াকিবহাল মহল বলছে, একাধিক বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী একটা সময় আসামে মাথাচাড়া দিত। বিভিন্ন কারণে আসামে অশান্তি লেগে থাকত প্রায়ই। ফলে আসামে বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগ সংকুচিত করতে থাকেন।

আরোও পড়ুন: ব্যান্ডেল কাটোয়া শাখায় লাইনচ্যুত মালগাড়ি, ২ ঘন্টার উপর বন্ধ ট্রেন চলাচল, বিপাকে যাত্রীরা

তবে রাজ্যে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর বদলাতে থাকে পরিস্থিতি। বিনিয়োগের নতুন নতুন রাস্তা খুলে যেতে থাকে। আসামে টাটার বিনিয়োগ খুলে দেবে নতুন দিগন্ত। টাটার বিনিয়োগের সাথে সাথে একাধিক অনুসারী শিল্পও তৈরি হওয়ার সম্ভাবনা আছে। এই বিনিয়োগ আসামে এলে তৈরি হবে প্রচুর কর্মসংস্থান।

Himanta Biswa Sarma Assam CM Twitter 0 1

আসামের মুখ্যমন্ত্রীর কথায়, ইলেকট্রনিক সেন্টার স্থাপনের জন্য ভারত সরকারের কাছে আবেদন জানায় টাটা ইলেকট্রনিক্স লিমিটেড। সেমিকন্ডাক্টর অ্যাসেম্বলিং আর প্যাকেজিং সেন্টার খোলার জন্য চল্লিশ হাজার কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব দিয়েছে টাটা। আসামের মুখ্যমন্ত্রীর আশা দেড় মাসের মধ্যে সম্পূর্ণ হবে কথাবার্তা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর