বড় খবর! এবার নিজের বাড়ি বিক্রি করে দিলেন মুকেশ আম্বানি, কত টাকায় হল ডিল?

   

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে ভারতের (India)। সবথেকে শ্রেষ্ঠ ধনুকুবেরের তকমা যাঁর কাছে রয়েছে তিনি হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। এমতাবস্থায়, এই শিল্পপতি তাঁর রাজকীয় জীবনযাপন এবং একাধিক বিলাসবহুল বাড়ির প্রসঙ্গে প্রায়শই উঠে আসেন খবরের শিরোনামে। এমনিতেই আম্বানি মুম্বাইতে যে বাড়িটিতে (অ্যান্টিলিয়া) থাকেন সেই বাড়িটি ভারতের সবথেকে মূল্যবান সম্পত্তি হিসেবে পরিগণিত হয়। তবে, এবার একটি বড়সড় তথ্য সামনে এসেছে।

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি নিউইয়র্কের ম্যানহাটনের ওয়েস্ট ভিলেজে থাকা তাঁর বিলাসবহুল ফ্ল্যাটটি বিক্রি করেছেন। শুধু তাই নয়, ইতিমধ্যেই সুপিরিয়র ইঙ্ক নামে পরিচিত বিল্ডিংয়ে স্থিত আম্বানির ওই ফ্ল্যাটের জন্য ৯ মিলিয়ন ডলারে চুক্তি সম্পন্ন হয়েছে।

Now Mukesh Ambani has sold his house

উল্লেখ্য যে, ওই বিল্ডিংয়ের চতুর্থ তলার এই ফ্ল্যাটটি ২,৪০৬ বর্গফুট জুড়ে বিস্তৃত রয়েছে। যেটিতে দু’টি বেডরুম সহ তিনটি বাথরুম, একটি শেফ রান্নাঘর, ১০ ফুট উঁচু সিলিং, হেরিংবোন হার্ডউড কাঠের মেঝে এবং নয়েজ প্রুফ জানালা রয়েছে। এদিকে, নিউইয়র্কের এই ফ্ল্যাটে আম্বানির প্রতিবেশীদের মধ্যে ছিলেন হিলারি সোয়াঙ্ক এবং মার্ক জ্যাকবস। একই সাথে সেখান থেকে হাডসন নদীর অপূর্ব দৃশ্যও দেখতে পাওয়া যায়।

আরও পড়ুন: কয়েক হাজার কোটি টাকার মালিক হলেও সোনার গহনা পরেন না আম্বানিরা! কারণ জানলে চমকে যাবেন

১৭ তলা ভবনে রয়েছে ফ্ল্যাট: উল্লেখ্য যে, সুপিরিয়র ইঙ্ক নামের এই বিল্ডিংটি মোট ১৭ তলার। এটিতে মূলত সুপিরিয়র ইঙ্ক ফ্যাক্টরি হিসেবে কাজ করত। যেটি ১৯১৯ সালে শুরু হয়। এদিকে, ২০০৯ সালে, রবার্ট এএম স্টার্ন আর্কিটেক্টস এবং ইয়াবু পুশেলবার্গ দ্বারা ভবনটিতে কিছু প্রয়োজনীয় পরিবর্তন করা হয়েছিল। তবে, এই বিল্ডিংয়ে স্থিত ফ্ল্যাটটি মুকেশ আম্বানি বিক্রি করায় বিষয়টি খবরের শিরোনামে উঠে এসেছে। পাশাপাশি, রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, ডলি লেনজ রিয়েল এস্টেটের জেনি লেনজ এই বিক্রির ক্ষেত্রে ক্রেতার জন্য প্রতিনিধিত্ব করেছেন।

আরও পড়ুন: আম্বানি-টাটা-আদানি নয়! বরং ভারতের সবথেকে দানশীল ব্যক্তি হলেন ইনি, অবাক করবে তাঁর কর্মকাণ্ড

জানিয়ে রাখি যে, মুকেশ আম্বানির মুম্বাইতে স্থিত বাড়ি অ্যান্টিলিয়া বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ভবনগুলির মধ্যে অন্যতম একটি হিসেবে বিবেচিত হয়। মোট ৪,৫৩২ বর্গমিটার জুড়ে বিস্তৃত এই ভবনটিতে মোট ২৭ তলা রয়েছে। এদিকে, ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স অনুযায়ী জানা গিয়েছে যে, বর্তমানে আম্বানি বিশ্বের শ্রেষ্ঠ ধনকুবেরদের তালিকায় ১১ তম স্থানে রয়েছেন। আপাতত তাঁর মোট সম্পদের পরিমাণ হল ৯৫ বিলিয়ন ডলার।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর