খেলাটাইমলাইন

ঘরের মাঠে দুর্বল শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়ে গেল পাকিস্তান।

দীর্ঘ দশ বছর পর দেশের মাটিতে সিরিজ অনুষ্ঠিত করার সুযোগ পেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু প্রত্যাবর্তনের এই সিরিজেও লজ্জার হার পাকিস্তানের। ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়ে গেল পাকিস্তান ক্রিকেট দল। এইদিন টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ ছিল, প্রথম দুটো ম্যাচ হেরে যাওয়ার ফলে এই ম্যাচটি পাকিস্তানের কাছে কার্যত সম্মান রক্ষার ম্যাচ ছিল অর্থাৎ হোয়াইটওয়াশ হওয়ার হাত থেকে নিজেদের বাঁচানোর লড়াই ছিল। কিন্তু শেষ রক্ষা হল না পাকিস্তানের।

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত 20 ওভারে 147 রান করতে সক্ষম হয়েছিল। এরফলে এই কম রানের টার্গেট দেখে খুবই স্বস্তিতে ছিল সরফরাজের পাকিস্তান, কিন্তু এই কম রানের টার্গেট পূরণ করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় পাকিস্তানি ব্যাটসম্যানরা। হাসারাঙ্গা ডি সিলভা এবং লাহিরু কুমারার বোলিং দাপটে ইনিংসের শুরুতেই স্লো হয়ে যায় পাকিস্তানি ব্যাটসম্যানরা। তারা দ্রুত গতিতে রান তুলতে ব্যার্থ হয়।

আর এরফলে সিরিজ হেরে গেলেও সম্মান বাঁচানোর ম্যাচে মাত্র 134 রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। ফলে শেষ ম্যাচ হেরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সিরিজ হারার সাথে সাথে হোয়াইটওয়াশ হল পাকিস্তান। উল্লেখ্য শ্রীলঙ্কার হয়ে এই ম্যাচে ভালো বোলিং করেন হাসারাঙ্গা মাত্র 21 রান দিয়ে তুলে নেন তিন টি উইকেট, এছাড়াও লাহিরু 24 রান দিয়ে তুলে নেন 2 টি উইকেট।

Leave a Reply

Close
Close