আমরা তো ভারতের মতো…..! এশিয়া কাপ থেকে ছিটকে গিয়ে বিস্ফোরক মন্তব্য পাক অধিনায়ক বাবরের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভাঙ্গাচোরা দল নিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে মরিয়া লড়াই করেছিল পাকিস্তান। একসময় প্রায় হাতের বাইরে চলে যাওয়া ম্যাচ শেষ ওভারের শেষ বল অবধি টেনে নিয়ে গিয়েছিলেন বাবর আজমরা (Babar Azam)। কিন্তু তাতে লাভ হয়নি। ঠান্ডা মাথায় ৪৯ রানে অপরাজিত থেকে ব্যাট হাতে শ্রীলঙ্কাকে জয় ও এশিয়া কাপ (2023 Asia Cup) ফাইনালের টিকিট এনে দেন তারকা অলরাউন্ডার চারিথা আশালঙ্কা।

শ্রীলঙ্কা এই টুর্নামেন্টে দুর্দান্ত ক্রিকেট খেলছে এটা প্রত্যেকেই মানতে বাধ্য হবে। গ্রূপপর্বে বাংলাদেশকে একপেশেভাবে হারানোর পর আফগানিস্তানের বিরুদ্ধে হারের মুখ থেকে অবিশ্বাস্য হবে ম্যাচ নিয়ে জিতেছিল তারা। ভারতের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচটি হারতে হয়েছিল তাদের। কিন্তু সেই ম্যাচে তাদের কিছু ক্রিকেটারের পারফরম্যান্স ছিল অনবদ্য।

এই নিয়ে টানা দ্বিতীয়বার এশিয়া কাপের ফাইনালে পৌঁছল শ্রীলঙ্কা। গত বছর টি-টোয়েন্টি ফরম‍্যাটে আয়োজিত এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ট্রফি ঘরে তুলেছিলেন দাসুন শানাকারা। কিন্তু বিশ্বকাপের মূল পর্বে খেলার জন্য তাদের যোগ্যতা অর্জন পর্ব খেলতে হয়েছিল। এই বছর ওডিআই বিশ্বকাপেও তারা কোয়ালিফায়িং রাউন্ড খেলে তারপর যোগ্যতা অর্জন করার সুযোগ পেয়েছে। কিন্তু এশিয়া কাপে তাদের পারফরম্যান্স দেখে এমনটা মনে হচ্ছে না।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভক্তদের জন্য বিশেষ উপহার BCCI-এর! এবার সরাসরি চ্যাট করুন কোহলি, রোহিতদের সাথে

কুশল মেন্ডিস, আশালঙ্কা, ওয়েলালাগেরা যে তাদের চেয়ে ভালো পারফর্ম করেছে সেটা অকপটে স্বীকার করেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ভারতের বিরুদ্ধে ফাইনাল খেলার জন্য যে পর্যায়ের ক্রিকেট খেলা উচিত ছিল সেটা তারা খেলতে পারেননি। নিজেদের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোনও বিভাগের ওপরই তিনি সন্তুষ্ট নন। হাসিমুখেই জানিয়ে দিয়েছেন যে তারা যে ভুলগুলো করেছিল তারপর তারা ফাইনাল খেলার যোগ্য নন।

আরও পড়ুন: না চাইতেই হাতে চাঁদ পেলো BCCI! এবার দেশের মাটিতে ODI বিশ্বকাপ জিতবে রোহিতের ভারতই

বিশ্বকাপের আগে এই এশিয়া কাপের অভিজ্ঞতা পাকিস্তানকে কিছুটা শিক্ষা দেবে। সেই সঙ্গে জামান খানের মতো নতুন তারকার উত্থান, ইফতিকার আহমেদের অলরাউন্ড পারফরম্যান্স, শাহীন আফ্রিদির ডেথ বোলিং ইত্যাদি ইতিবাচক বিষয়গুলোই মনে রেখে বিশ্বকাপের জন্য মানসিক প্রস্তুতি নিতে পারেন বাবররা।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর