fbpx
টাইমলাইনবিনোদন

‘ব্ল্যাকমেইল কি শেষ করে দেবে নন্দিনীর জীবন?’ দেখে আসুন ছবি পার্সেল

বাংলা হান্ট ডেস্ক: সিনেমা যে বাস্তবের প্রতিচ্ছবি তা বারবার প্রমাণ করেছেন বহু পরিচালক। কখনো কল্পিত কোনো গল্প দিয়ে, কখনো আবার খোদ বাস্তব থেকে নেওয়া কোনো ঘটনা থেকে তৈরি করা ছবি দিয়ে বারবার সমাজের বিভিন্ন মাপকাঠির দর্শকদের মনের মধ্যে আঁক কেটেছেন অনেকেই।

সম্প্রতি পরিচালক ইন্দ্রাশিস আচার্য তার ছবি পার্সলে আমাদের সমাজের একটি খুবই গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেছেন। তার সিনেমায় স্বামী সৌভিক ও মেয়ে সুজাকে নিয়ে দিব্যি কাটছিল নন্দিনীর জীবন। নন্দিনী ও সৌভিক দুজনই পেশায় চিকিৎসক। তবে অতীতে ঘটে যাওয়া কোনো এক ঘটনার কারণে দিনের পর দিন চিকিৎসা প্র্যাকটিস থেকে নিজেকে বিরত রেখেছে নন্দিনী। তার জীবনে ঘটে যাওয়া একটি ঘটনা যার তাকে আমূল পরিবর্তনের রূপ দেখিয়েছে। সিনেমায় তার অতীতের কোন এক ব্যক্তি তাকে উপহার হিসেবে ফুল ও বিভিন্ন জিনিসের সাথে সাথে বহু পুরনো ছবিও পাঠাতে শুরু করে। নন্দিনী খুব সহজেই বুঝতে পারে কেউ তাকে ব্ল্যাক মেইল করার জন্যই এসব কান্ড কারখানা ঘটানো হচ্ছে। অতীতের এই ঘটনাগুলোর কারণেই তার বৈবাহিক জীবন কি এবার শেষ হয়ে যাবে? নাকি ফের তার স্বাভাবিক গতানুগতিক দিনগুলি ফিরে পাবে নন্দিনী? এই বিষয় নিয়ে পরিচালক ইন্দ্রাশিষ আচার্য তৈরি করেছেন তাঁর অনবদ্য সৃষ্টি ‘পার্সেল’। ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে তাঁর এই ছবি।

ইন্দ্রাশিস আচার্যের এই ছবিতে অভিনয় করেছেন ঋতুপর্ণা ও শাশ্বত চট্টোপাধ্য়ায় ছাড়াও শীলা মজুমদার, দামিনী বসু, অম্বরীশ ভট্টাচার্যের মতো অভিনেতা অভিনেত্রী। সামনের বছর ‘পার্সেল’ ছবিটি দর্শকরা বিভিন্ন হলে হলে দেখতে পাবেন। তবে তার আগে ২৫তম কলকাতা আন্তার্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে চলেছে ইন্দ্রাশিস আচার্যের ‘পার্সেল’। ১০ নভেম্বর অজন্তা সিনেমায় সন্ধে ৬টায় দেখানো হবে ছবিটি। পাশাপাশি ১৪ নভেম্বর ৫টা বেজে ১৫ মিনিটি নন্দন-২ তেও দেখানো হবে ছবিটি।

Leave a Reply

Close
Close