রাম মন্দির উদ্বোধনের দিনে কালীঘাটে রামপুজোয় নিষেধাজ্ঞা! পুলিশের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

বাংলাহান্ট ডেস্ক : আগামী ২২শে জানুয়ারি অযোধ্যায় উদ্বোধন হতে চলেছে রাম মন্দিরের। পুলিশের পক্ষ থেকে সেই দিন কলকাতার কালীঘাটে রাম পুজো করার অনুমতি দেওয়া হচ্ছে না। এই অভিযোগ নিয়ে বিজেপির নেতা দ্বারস্থ হলেন কলকাতা হাইকোর্টের। আদালত বিজেপি নেতার এই মামলা গ্রহণ করেছে।

   

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অযোধ্যার রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা করবেন আগামী ২২শে জানুয়ারি। বিজেপির শীর্ষ নেতৃত্ব নির্দেশ দেয়, ওই দিন নেতাদের স্থানীয় মন্দিরে উদ্বোধনের অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের পাশাপাশি, রাম পুজো করতে হবে। একই সাথে প্রসাদ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে বিজেপি নেতাদের।

আরোও পড়ুন : ভারতের পায়ে ধরার দশা! ‘দয়া করে পর্যটক পাঠান’, EaseMyTrip’র কাছে কাতর আর্জি মালদ্বীপের

কালীঘাট বহুমুখী সেবা সমিতি নামে একটি ক্লাবের পক্ষ থেকে কালীঘাটের ৬৬ পল্লি ক্লাবের কাছে রামপুজো করার অনুমতি চাওয়া হয় পুলিশের কাছে। তবে পুজো করার অনুমতি পুলিশ দিচ্ছে না এই অভিযোগ তুলে আজ কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্য বিজেপির মিডিয়া সেলের প্রধান তুষারকান্তি ঘোষ।

আরোও পড়ুন : মুসলিম বলেই খারাপ? শাহজাহানকে দরাজ সার্টিফিকেট দিয়েছিলেন খোদ মমতা! প্রমাণ মালব্যর

তুষারকান্তি ঘোষ বলেছেন, আগামী ২২ শে জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের পাশাপাশি রাম পুজো, প্রসাদ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে কালীঘাট বহুমুখী সেবা সমিতি। ১মাস আগে পুলিশের কাছে আবেদন করা হলেও এখনো মেলেনি অনুমতি।

ram mandir

বুধবার বিচারপতি জয় সেনগুপ্ত এই মামলার আবেদন গ্রহণ করেছেন। এই মামলার শুনানি হতে পারে আগামী সপ্তাহে। এখন এই মামলার রায় কী বের হয় সেই দিকেই তাকিয়ে আছে গোটা পশ্চিমবঙ্গবাসী। তবে, এই রাম মন্দির উদ্বোধনকে কেন্দ্র করে কালীঘাটের এই ঘটনাটি যে রাজনীতিতে প্রভাব ফেলবে তা বলাই বাহুল্য।

 

সম্পর্কিত খবর