চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি রেলের, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড়সড় সুখবর সামনে এসেছে। বিশেষ করে যাঁরা রেলে (Indian Railways) চাকরির স্বপ্ন দেখেন তাঁদের জন্য রয়েছে বড় সুযোগ। এই প্রসঙ্গে জানা গিয়েছে যে, সাউথ-ইস্টার্ন রেলওয়ের তরফে কর্মী নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মূলত, গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগ করা হবে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

মোট শূন্যপদের সংখ্যা: ইতিমধ্যেই সাউথ-ইস্টার্ন রেলের তরফে জানানো হয়েছে যে, স্পোর্টস কোটার অধীনে এই কর্মী নিয়োগ করা হবে। যেখানে মোট ৫৪ টি শূন্যপদ রয়েছে।

শুন্যপদের বিবরণ: এক্ষেত্রে গ্রুপ সি পদে রয়েছে ২১ টি শূন্যপদ এবং গ্রুপ ডি পদে রয়েছে ৩৩ টি শূন্যপদ।

শিক্ষাগত যোগ্যতা: এই শূন্যপদে আবেদন করার জন্য আবেদনে ইচ্ছুক প্রার্থীদের সরকার স্বীকৃত কোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ হতে হবে।

আরও পড়ুন: বাবার মৃত্যুর পর মায়ের সাথে কাজ করতে হয়েছে মাঠে! ১৯ বছরের লড়াই শেষে IAS হয়ে নজির গড়লেন ইনি

বয়সসীমা: এই শূন্যপদে আবেদনের ক্ষেত্রে ন্যূনতম বয়সসীমা হল ১৮ বছর ও সর্বোচ্চ বয়স হতে হবে ২৫ বছরের মধ্যে। যদিও সংরক্ষিত প্রার্থীদের জন্য কোনো বয়সসীমা নেই।

আরও পড়ুন: কাঁপুনি ধরাচ্ছে শীত! তার মাঝেই বঙ্গে বৃষ্টির আশঙ্কা, ভাসতে চলেছে এই জেলাগুলি

আবেদন প্রক্রিয়া: আবেদনে ইচ্ছুক প্রার্থীরা সাউথ-ইস্টার্ন রেলের অফিসিয়াল ওয়েবসাইট rrcser.co.in-এ বা অফলাইনে আবেদন করতে পারেন।

আবেদন ফি: এক্ষেত্রে আবেদন ফি হিসেবে জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের ৫০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। পাশাপাশি সংরক্ষিত প্রার্থীদের জন্য এই ফি ২৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

Railways has issued a notification for the recruitment Job

গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ২৬ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, জম্মু-কাশ্মীর, লাহুল-স্পিতি, চাম্বা, আন্দামান নিকোবর, লক্ষদ্বীপ ও সিকিমের বাসিন্দাদের আবেদন ৬ জানুয়ারি পর্যন্ত গ্রহণ করা যাবে।