ল্যান্ড রোভার কিংবা জাগুয়ার নয়, রতন টাটা চড়েন এই গাড়িতে! জানুন তাঁর গাড়ির কালেকশন

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশের (India) সফল শিল্পপতিদের মধ্যে একদম প্রথম সারিতে রয়েছেন বর্ষীয়ান শিল্পপতি রতন টাটা (Ratan Tata)। তাঁকে চেনেন না এমন ভারতীয় রীতিমতো খুঁজে পাওয়াই মুশকিল। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, রতন টাটা তার সহজসরল এবং অনাড়ম্বর জীবনযাপনের মাধ্যমে সবাইকে অবাক করেছেন। পাশাপাশি, তিনি যুক্ত থাকেন বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও। আর সেই কারণেই যত দিন এগোচ্ছে তত বৃদ্ধি পাচ্ছে তাঁর অনুরাগীর সংখ্যা। এমতাবস্থায়, আজ অর্থাৎ, ২৮ ডিসেম্বর হল রতন টাটার জন্মদিন। স্বাভাবিকভাবেই ৮৬ বছর বয়সী রতন টাটা আজ শুভকামনার বন্যায় ভাসছেন।

   

জানিয়ে রাখি যে, রতন টাটা অত্যন্ত দক্ষতার সাথে টাটা গ্রুপকে আলাদা মাত্রায় নিয়ে গিয়েছেন। আজ টাটা গ্রুপ দেশে ও বিশ্বে ইস্পাত, অটোমোবাইল, আইটি সহ বিভিন্ন ক্ষেত্রে প্রভাব বিস্তার করেছে। কিন্তু, আপনি জেনে অবাক হবেন যে, বিখ্যাত এবং এত ধনী হওয়া সত্বেও তিনি অত্যন্ত সাধারণ গাড়িতে চড়েন। এদিকে, আরও অবাক করা বিষয় হল, ল্যান্ড রোভার এবং জাগুয়ারের মতো বিলাসবহুল গাড়ির মালিকানা টাটা গ্রুপের কাছে থাকলেও রতন টাটা ব্যবহার করেন সাধারণ গাড়িই। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা আপনাদের জানাবো রতন টাটা কোন গাড়ি ব্যবহার করেন এবং তাঁর কাছে কোন কোন গাড়ি রয়েছে।

Ratan Tata rides in this car

ল্যান্ড রোভার এবং জাগুয়ার কিনে নেয় টাটা গ্রুপ: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, টাটা গ্রুপের কোম্পানি টাটা মোটরস ২০০৮ সালের ২ জুন আমেরিকার বিখ্যাত গাড়ি কোম্পানি ফোর্ডের দু’টি জনপ্রিয় ব্র্যান্ড ল্যান্ড রোভার এবং জাগুয়ারকে অধিগ্রহণ করেছিল। রতন টাটার এই চুক্তি ভারতীয় গাড়ি প্রস্তুতকারী সংস্থা “TATA”-র জন্য একটি বড় সাফল্যও ছিল। এর পাশাপাশি, রতন টাটা ফোর্ডের মালিকের দ্বারা তাঁর সাথে করা দুর্ব্যবহারের হিসেবও এইভাবে মিটিয়ে দেন।

আরও পড়ুন: সুখবর! ইন্টারভিউয়ের মাধ্যমেই চাকরির সুযোগ, এই কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগের জন্য জারি বিজ্ঞপ্তি

রতন টাটা কোন গাড়ি ব্যবহার করেন: উল্লেখ্য যে, রতন টাটাকে একাধিকবার হন্ডার সিভিক সেডান গাড়ি চড়তে দেখা গেছে। যেটি ওই সংস্থা সম্প্রতি বন্ধ করে দিয়েছে। তবে, এবার রতন টাটা বৈদ্যুতিক গাড়ির প্রচারের জন্য টাটা গ্রুপের টাটা নেক্সন ইভি ব্যবহার করছেন। জানিয়ে রাখি যে, টাটা মোটরস ভারতে সর্বাধিক সংখ্যক বৈদ্যুতিক গাড়ি বিক্রি করে।

আরও পড়ুন: আসতে চলেছে নয়া নিয়ম! পাসপোর্টের মতো ভেরিফিকেশন হবে আধার কার্ডের, সময় লাগবে ১৮০ দিন

রতন টাটার গাড়ির কালেকশন: রতন টাটার কাছে দেশ এবং বিশ্বের কিছু বিখ্যাত গাড়ি রয়েছে। তাঁর কালেকশনে রয়েছে লিমিটেড এডিশনের গাড়ি ক্রাইসলার সেব্রিং, রোডস্টার স্পোর্টস কার ক্যাডিলাক এক্সএলআর, মার্সিডিজ বেঞ্জ এস ক্লাস, মার্সিডিজ বেঞ্জ 500 এসএল, ল্যান্ড রোভার এবং টাটা নেক্সন ইভি।