মাধ্যমিক পাশেই ISRO-তে চাকরি, মিলবে ৩০ হাজারের উপরে বেতন! জানুন আবেদন পদ্ধতি

   

বাংলাহান্ট ডেস্ক : ইসরোতে চাকরির স্বপ্ন থাকে অনেকের। সেই স্বপ্ন এবার সত্যি হতে পারে আপনার। আপনি যদি মাধ্যমিক উত্তীর্ণ হয়ে থাকেন আর বয়সসীমা যদি আপনার সঙ্গে মিলে যায় তাহলেই আপনিও আবেদন করতে পারবেন। ইসরোর অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়া যাবে।

অনলাইনে আবেদনের জন্য আপনাকে চেক করচে হবে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট অর্থাৎ isro.gov.in । লিখিত পরীক্ষা ও প্র্যাক্টিক্যালের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেবে ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠান। অনলাইনে কী ভাবে করবেন আবেদন? থাকতে হবে কী কী শিক্ষাগত যোগ্যতা? নীচের প্রতিবেদনে তা তুলে ধরলাম আমরা।

আরোও পড়ুন : লজ্জায় ফেলবেন আম্বানিকেও! এই ফুচকাওয়ালার মাসিক আয় জানলে আজই ছেড়ে দেবেন চাকরি

পদের নাম- Technician-B

মোট শূন্যপদ- ৫৪ টি। (UR- ২৭ টি, OBC- ১৪ টি, SC- ৬ টি, ST- ২ টি, EWS- ৫ টি।)

শিক্ষাগত যোগ্যতা- ন্যূনতম মাধ্যমিক পাশ করা প্রয়োজন যেকোনো স্বীকৃত বোর্ড থেকে। পাশাপাশি থাকতে হবে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই সার্টিফিকেট। পদ অনুযায়ী যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশন খুব ভালো করে পড়ে নেওয়া জরুরী।

আরোও পড়ুন : কড়া নির্দেশ, রেশন কার্ড থেকে কাটা যাবে নাম! ৩১ ডিসেম্বরেই আগে শেষ করুন এই কাজটি

মাসিক বেতন- ৩১,৬৮২/- টাকা। পরবর্তীকালে এটি প্রায় ৭০০০০ টাকা পর্যন্ত গিয়ে পৌঁছবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বয়সসীমা- ন্যূনতম ১৮ বছর বয়স হলেই আবেদন করতে পারবেন প্রার্থীরা। আবেদন জানানোর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর।

আবেদন ফি- প্রত্যেক আবেদনকারীকে আবেদন ফি হিসেবে জমা করতে হবে প্রসেসিং ফি সহ মোট ৬০০/- টাকা ।

isro satellite internet

আবেদন পদ্ধতি- অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর লগইন করে আবেদনপত্র সঠিক ভাবে পূরণ করতে হবে। সবশেষে গুরুত্বপূর্ণ নথিগুলি স্ক্যান করে আপলোড করার পর আবেদন ফি জমা করে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।

আবেদনের শেষ তারিখ- ৩১ ডিসেম্বর, ২০২৩।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর