এবার নবরূপে নজর কাড়বে মেচেদা স্টেশন! ফার্স্ট লুক প্রকাশ্যে আনল রেল, সৌন্দর্যে মুগ্ধ হয়ে যাবেন

   

বাংলাহান্ট ডেস্ক : অমৃত ভারত প্রকল্পের অধীনে দেশের কয়েকশ স্টেশনকে নতুনভাবে সাজিয়ে তোলা হচ্ছে। স্টেশনগুলির পরিষ্কার-পরিচ্ছন্নতা, গেটগুলির সম্প্রসারণ, বসার জায়গা, শৌচালয় ইত্যাদি নতুন ভাবে তৈরি করা হচ্ছে। পশ্চিমবঙ্গ সহ ভারতের একাধিক স্টেশনে চলছে এই নির্মাণ কাজ।

এবার সম্প্রতি পশ্চিমবঙ্গের মেচেদা স্টেশনের সেই নির্মাণ কার্যের ছবি সামনে এসেছে। অমৃত ভারত প্রকল্পের অধীনে জোড় কদমে কাজ চলছে মেচেদা স্টেশনের। সেই কাজের ছবি সামনে এসেছে বৃহস্পতিবার। রেল মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, “সম্পূর্ণ কাজ শেষ হলে, যাত্রীরা আধুনিক ভ্রমণের সুবিধা পাবেন।”

আরোও পড়ুন : বছরের শুরুতেই সুখবর! বোনাস বাড়ছে সিভিক পুলিশদের, মিলবে এত টাকা

এক্স প্ল্যাটফর্মে মেচেদা স্টেশনের নির্মাণ কার্যের ছবি শেয়ার করে রেলের পক্ষ থেকে লেখা হয়েছে, “ভ্রমণ অভিজ্ঞতা আধুনিকীকরণের জন্য কাজ চলছে। মেচেদা রেলওয়ে স্টেশন, পশ্চিমবঙ্গ।” পূর্ব মেদিনীপুর জেলায় অবস্থিত মেচেদা স্টেশন। এই জেলার জন্য মেচেদা স্টেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। হাওড়া-খড়গপুর ডিভিশনে অবস্থিত এই জংশন স্টেশনটি।

আরোও পড়ুন : রেডি রাখুন ছাতা! আজ দিনভর ঝেঁপে বৃষ্টি দক্ষিণবঙ্গের এই ৫ জেলায়: আবহাওয়ার খবর

মেচেদা স্টেশন হাওড়া স্টেশন থেকে ৫৮ কিলোমিটার দূরে অবস্থিত। এই স্টেশনে রয়েছে ছয়টি প্লাটফর্ম।অমৃত ভারত প্রকল্পের অধীনে গোটা দেশজুড়ে ১৩০৯ টি স্টেশনকে নতুন ভাবে সাজিয়ে তোলা হচ্ছে। এগুলোর মধ্যে ৯৪ টি স্টেশন রয়েছে পশ্চিমবঙ্গে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, বিভিন্ন রেলওয়ে স্টেশনের মান উন্নয়নের কাজ চালাচ্ছে রেল। 

https://twitter.com/RailMinIndia/status/1742818241263833267?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1742818241263833267%7Ctwgr%5E354375190b89f7ab70d3b7ad3596613a386820f0%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.financialexpress.com%2Fbusiness%2Frailways-redevelopment-work-of-mecheda-railway-station-is-going-on-at-a-fast-pace-details-inside-3355521%2F

পশ্চিমবঙ্গে অমৃত ভারত প্রকল্পের অধীনে যে স্টেশনগুলিকে নতুন ভাবে গড়ে তোলা হবে সেগুলি হল: অন্ডাল জং., আন্দুল, আসানসোল জং., আজিমগঞ্জ, বাগনান, বালি, ব্যান্ডেল জং., বনগাঁ জং., বাঁকুড়া, বরভূম, বর্ধমান, ব্যারাকপুর, বেলদা, বেরহামপুর কোর্ট, বেথুয়াদহরি, ভালুকা রোড, বিন্নাগুড়ি, বিষ্ণুপুর, বোলপুর শান্তিনিকেতন , ক্যানিং, আদ্রা, আলিপুর দুয়ার জং, আলুবাড়ি রোড, অম্বিকা কালনা, আনাড়া, চন্দন নগর, চাঁদপাড়া, চন্দ্রকোনা রোড, ডালগাঁও, ডালখোলা, ডানকুনি, ধুলিয়ান গঙ্গা, ধূপগুড়ি, দীঘা, দিনহাটা, হলদিবাড়ি, হরিশচন্দ্রপুর, হাসিমারা, হিজলী, , জলপাইগুড়ি, জলপাইগুড়ি রোড, জঙ্গিপুর রোড, ঝালিদা, ঝাড়গ্রাম, জয়চণ্ডী পাহাড়, দমদম জং., ফালাকাটা, গড়বেতা, গেদে, হলদিয়া, কালিয়াগঞ্জ, কল্যাণী ঘোষপাড়া, কল্যাণী জং, কৃষ্ণনগর সিটি জং, কুমেদপুর, মধুকুন্ডা, মালদা কোর্ট, টি. মেচেদা, মেদিনীপুর, নবদ্বীপ ধাম, নৈহাটি জং, নিউ ফারাক্কা, নিউ জলপাইগুড়ি, নিউ মাল জং, পানাগড়, নিউ আলিপুরদুয়ার, নিউ কোচবিহার, পাণ্ডবেশ্বর, পাঁশকুড়া, পুরুলিয়া জং, রামপুরহাট, সাঁইথিয়া জং, সালবনি, সামসি, শিয়ালদহ শালিমার, শান্তিপুর, শেওরাফুলি জং., সীতারামপুর, সিউরি, সোনারপুর জং., সুইসা, তমলুক, তারকেশ্বর, তুলিন, উলুবেড়িয়া, কামাখ্যাগুড়ি, কাটোয়া জং., খাগড়াঘাট রোড, খড়গপুর এবং কলকাতা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর