বিশ্বের কোনও ওপেনার আগে করে দেখাতে পারেননি! ম্যাককালামের রেকর্ড ভেঙে ইতিহাস গড়েছেন রোহিত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) দুর্দান্ত পারফরম‍্যান্স করে ১২ বছর পর ফিরে একবার ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালে পৌঁছেছে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে গোটা টুর্নামেন্ট জুড়ে প্রায় নিখুঁত ক্রিকেট খেলেছে ভারত। হিটম্যান নিজের সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন গোটা দলকে। নিঃস্বার্থ ক্রিকেট খেলা সত্ত্বেও তার নামের পাশে কিছু অভাবনীয় রেকর্ড জুড়ে গেছে হয়তো অনিচ্ছাকৃতভাবেই।

চলতি বিশ্বকাপে প্রতি ম্যাচ শেষ হওয়ার পরে রোহিত শর্মা সাক্ষাৎকারে এসে একটা বিষয় স্পষ্ট করে দিচ্ছেন। আর সেই বিষয়টা হল যে দলের প্রত্যেক ক্রিকেটারের জন্য কিছু নির্দিষ্ট ভূমিকা রয়েছে। যে কোনও পরিস্থিতিতে শুধুমাত্র সেই ভূমিকাটি পালন করার কথাই ভাবছেন দলের ক্রিকেটাররা।

রোহিত শর্মার নিজের জন্যও একটা বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা বেছে নিয়েছেন। পিচ এবং পরিস্থিতি যাই হোক না কেন, রোহিত শর্মা প্রতি ম্যাচেই বিপক্ষ দলের ফাস্ট বোলারদের বিরুদ্ধে নিজের আগ্রাসী স্বভাব বজায় রাখছেন। যতক্ষণ ব্যাট হাতে মাঠে থাকছেন ততক্ষণ বিপক্ষ বোলারদের নাস্তানাবুদ করাটাই তার কাজ।

rohit hitting

আরও পড়ুন: আবার বিশ্বকাপ ফাইনালে ভারত বনাম অস্ট্রেলিয়া! সৌরভের বদলা কি নিতে পারবেন রোহিত?

তার এই ভূমিকার জন্য রোহিত চলতি বিশ্বকাপে বেশ কয়েকটি শতরান এবং অর্ধশতরান হাতছাড়া করেছেন। কিন্তু তার এই মনোভাব পরের দিকে ব্যাটিং করতে নামা ব্যাটারদের বাড়তি সুবিধা করে দিচ্ছে। তাদের প্রাথমিকভাবে রানের গতির ওপর উত্তর দিতে হচ্ছে না এবং সেট হয়ে নিয়ে নিজেদের স্বাভাবিক খেলা খেলতে পারছেন তারা।

আরও পড়ুন: ভারতের মাটিতে আয়োজিত বিশ্বকাপের একটা ম্যাচও পুরো হয়নি! বিস্ফোরক অভিযোগ বাংলাদেশ ভক্তদের

তবে এর মধ্যেই আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করে ওডিআই বিশ্বকাপে সর্বাধিক শতরান করার রেকর্ড গড়ে ফেলেছেন রোহিত। আর সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪৭ রানের আগ্রাসী ইনিংস খেলে তিনি পক্ষে গিয়েছেন কিংবদন্তি কিউই ওপেনার ব্র‍্যান্ডন ম্যাককালামকে! এর আগে কোন একটি নির্দিষ্ট বিশ্বকাপের ক্ষেত্রে প্রথম ১০ ওভারে সবচেয়ে বেশি রান তোলার হিসাবে সবচেয়ে বেশি এগিয়েছিলেন কিউয়ি কিংবদন্তি। ২০১৫ বিশ্বকাপে তিনি গোটা টুর্নামেন্টে একটা প্রত্যেকটি ম্যাচের প্রথম দশ ওভারে মোট ৩০৮ রান করেছিলেন। ফাইনাল ম্যাচের আগে রোহিত শর্মার তাকে অতিক্রম করে গিয়েছেন এবং চলতে বিশ্বকাপে প্রথম দশ ওভারগুলি মিলিয়ে রোহিত শর্মার রান সংখ্যা ৩১৭।