শুধুমাত্র বিশ্বকাপ জয় নয়, আরও একটি বড় লক্ষ্য নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামছেন রোহিত

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বহু বছর পর ফের একবার ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালে একে অপরের মুখোমুখি অস্ট্রেলিয়া এবং ভারত (Australia vs India)। ওডিআই বিশ্বকাপের ইতিহাসে ভারতকে কেবলমাত্র একবারই ফাইনাল হারের জ্বালা সহ্য করতে হয়েছে। আর সেইবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় দলকে (Indian Cricket Team) শুধুমাত্র হারানো নয়, ২০০৩ সালে বলতে গেলে ভারতীয় দলকে চূর্ণ-বিচূর্ণ করে দিয়েছিল রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া। কিন্তু রোহিত শর্মার (Rohit Sharma) ভারত কি এবার সেই হারের বদলা নিতে পারবে দেশের মাটিতে।

সেই জবাব আর কয়েক ঘন্টার মধ্যেই পাওয়া যাবে। রোহিত শর্মার ব্যক্তিগতভাবে যেভাবে একজন ব্যাটার হিসাবে দলের প্রয়োজনে ভয়ডরহীন ক্রিকেট খেলার ভূমিকা বেছে নিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। তিনি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ শতরানের মালিক হয়েছেন। এর আগে বিশ্বকাপের কোন সংস্করণে প্রথম দশ ওভারে তার চেয়ে বেশি রান কেউ তুলতে পারেনি।

এবার আরও একটি বড় ওডিআই রেকর্ড নিজেদের নামে করে নেওয়ার খুব কাছাকাছি দাঁড়িয়ে রয়েছেন রোহিত।। চলতি টুর্নামেন্টে তিনি যেভাবে ব্যাটিং করেছেন সেভাবেই যদি তিনি ব্যাটিং করেন তাহলে কোন একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডটি তার নামের সঙ্গে জুড়ে যাবে।

rohit ds

আরও পড়ুন: ভারত ৪, অস্ট্রেলিয়া ২, পাকিস্তান ০! ICC-র দিকে ভারতের প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ পাকিস্তানের

ওডিআই ফরম্যাটে কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড রয়েছে ক্রিস গেইলের নামে। এই ফরম্যাটে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি নিজের কেরিয়ারে মোট ৮৫ টি ছক্কা মেরেছেন। কিন্তু এবার রোহিত শর্মার সামনে সুযোগ রয়েছে তাকে টপকে যাওয়ার।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া ৪৫০, ভারত ৬৫! আহমেদাবাদে রোহিত শর্মাদের ধ্বংস করে দেওয়ার হুমকি অজি তারকার

কিছুদিন আগেই ক্রিস গেইলের বিশ্বকাপে সর্বাধিক ছক্কার রেকর্ড ভেঙেছেন রোহিত। ওডিআই বিশ্বকাপে মোট ৪৯ টি ছক্কা মেরেছিলেন গেইল। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে রোহিত ৫০ ছক্কার গণ্ডি পেরিয়ে গিয়েছেন। আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই ফরম্যাটে তার নামের পাশে রয়েছে ৮৪ টি ছক্কা। আর দুটি ছক্কা ফাইনালে মারতে পারলে তিনি ওডিআই ফরম্যাটে কোনও এক নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সর্বাধিক ছক্কা মারা ক্রিকেটারের গৌরব অর্জন করবেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর