বদলে যাবে IPL-এর রূপরেখা, এই বিশেষ কারণে MI ছেড়ে গম্ভীরের KKR শিবিরে যোগ দেবেন রোহিত!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের যন্ত্রণা যেন এক সপ্তাহের মধ্যেই অতীত। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা এই মুহূর্তে ব্যস্ত আইপিএলের (IPL 2024) আসন্ন নিলাম (IPL Auction) নিয়ে। ইতিমধ্যেই গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নিজের পুরোনো ঠিকানা কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) মেন্টর হয়ে ফেরা, তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) টানা দুবার আইপিএল ফাইনাল খেলা দল ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) ফেরার মতন ঘটনাগুলি ভক্তদের আগ্রহ বাড়িয়েছে। এবার ভারতীয় দলের (Indian Cricket Team) অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) নিয়েও একটা মারাত্মক জল্পনা ক্রমশ জড়ালো হয়ে উঠছে।

হতাশ হিটম্যান:

   

টানা একমাস ভারতীয় দলকে অসাধারন ভাবে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপের ফাইনাল অবধি তুলেছিলেন রোহিত শর্মা। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ায় বুদ্ধিদীপ্ত ক্রিকেটের সামনে অসহায়ভাবে আত্মসমর্পণ করতে দেখা গিয়েছিল তাদের। ৩৭ বছর বয়সী রোহিত সেই হারের পর একেবারে ভেঙে পড়েছিলেন। মাঠের মধ্যেই তার চোখে জল দেখা দিয়েছিল। নিজেকে সোশ্যাল মিডিয়া থেকে দূরে সরিয়ে দিয়েছেন এবং শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছেন যেন তাকে আর টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য ডাকা না হয়।

রোহিতের আইপিএল ভবিষ্যৎ:

হার্দিক পান্ডিয়ার মুম্বাই ইন্ডিয়ান্সের ফেরার পর রোহিত শর্মাকে নিয়ে একটা জোরালো জল্পনা শোনা যাচ্ছে। হিটম্যানের সঙ্গে ফ্র‍্যাঞ্চাইজির মালিকদের সম্পর্ক অত্যন্ত ভালো হলেও তিনি যে আর খুব বেশি বছর সার্ভিস দিতে পারবেন না সেটা যেন উপলব্ধি করতে পারছেন তারা। আর এক দুই বছর পরে হয়তো অন্যান্য দলগুলিও আর রোহিতকে নিয়ে আগ্রহী থাকবে না। তাই এখনো ভালো ফর্মে থাকলেও শোনা যাচ্ছে যে তাকে ছেড়ে দিয়ে প্রাপ্ত অর্থ থেকে দলকে আরও ঢেলে সাজানোর পরিকল্পনা করছে আম্বানিরা। অধিনায়কত্ব নিয়েও মুম্বাই ইন্ডিয়ান্সের চাপ তৈরি হওয়ার সম্ভাবনা নেই কারণ হার্দিক পান্ডিয়া সেই দায়িত্ব নিতে পারবেন।

আরও পড়ুন: পাকিস্তানের থেকে বড় সম্মান ছিনিয়ে নেবে ICC! BCCI-এর চক্রান্ত? ক্রিকেট বিশ্বে হুলুস্থুল

কোথায় যাবেন রোহিত?

সাম্প্রতিক অতীতের রোহিত শর্মা আর ভারতের জার্সিতে যে বিধ্বংসী ব্যাটিং করেছেন তাতে যে কোনও দল এখন তাকে পেলে লুফে নেবে। কিন্তু সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী যদি শেষ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্স রোহিত কে ছাড়তে রাজি হয় তাহলে তাকে সই করানোর দৌড়ে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। নাইট শিবিরে প্রত্যাবর্তন করা গৌতম গম্ভীরের সঙ্গে রোহিতের সুসম্পর্ক এই বিষয়টিকে আরো ত্বরান্বিত করেছে।

ipl gambhir rohit

আরও পড়ুন: বিরাট কোহলিও করতে পারেননি এমন কাজ! কিন্তু ভারতের জার্সিতে অসম্ভবকে সম্ভব করে দেখালেন রুতুরাজ

নাইট শিবিরে রোহিত:

ইডেন গার্ডেন্স কখনোই রোহিত শর্মাকে খালি হাতে ফেরায়নি। কলকাতার মাঠে একাধিক স্মরণীয় ইনিংস খেলেছেন রোহিত। আর তিনি দলে আসলে গত কয়েক বছরের নেতৃত্ব নিয়ে যে সমস্যায় ভুগতে হয়েছে নাইটদের সেই সমস্যা পুরোপুরি মিটে যাবে দু বছরের জন্য। রোহিত এবং গম্ভীরের মগজাস্ত্র কেকেআর শিবিরকে নতুন আলোর সন্ধান দেবে বলে আশা করছেন ক্রিকেটপ্রেমীরা।