রোহিতকে নিয়ে বড় চমক দিলো BCCI! ODI ফরম্যাটে নতুন অধিনায়ক পেলো ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ জল্পনা কল্পনার অবসান ঘটলো অবশেষে। বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পর অনেকেই সন্দেহ ছিল যে ভারতীয় দলের (Indian Cricket Team) অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে (Rohit Sharma) দেখা যাবে কিনা। জানা গিয়েছিল বিসিসিআই (BCCI) চাইছে যে রোহিত শর্মা টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি ভারতের নেতৃত্বের দায়িত্বটা সামলে দিক। আর সেই দাবি যে সত্যি ছিল সেটা দক্ষিণ আফ্রিকা সফরের (India’s Tour of South Africa) ভারতীয় দল ঘোষণার আগেই পরিষ্কার হয়ে গেলো।

নতুন অধিনায়ক পেলো ভারত:

   

রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন, তা নিয়ে আর কোন সন্দেহ নেই। কিন্তু কিছুদিন আগেই ভারতীয় দলকে টানা ১০ ম্যাচ জিতিয়ে রেকর্ড করে বিশ্বকাপের ফাইনালে তুললেও তিনি ওডিআই ফরম্যাটের নেতৃত্বের দায়িত্ব আর সামলাচ্ছেন না। ফের একবার এই ফরম্যাটে ভারতের নেতৃত্বের দায়িত্ব নিতে চলেছেন লোকেশ রাহুল (KL Rahul)। ভারত শেষবার যখন দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল তখন রোহিতের অনুপস্থিতিতে তিনি ওডিআই ফরম‍্যাটে ও একটি টেস্টে ভারতের নেতৃত্বের দায়িত্ব সামনে ছিলেন।

kl keepar rahul

T20 ও টেস্টে নেতা রোহিত:

ভারতীয় ক্রিকেট বোর্ড শেষ পর্যন্ত রোহিত শর্মাকে বুঝিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্বের দায়িত্ব নেওয়ার জন্য রাজি করাতে পেরেছে। টি-টোয়েন্টির বিশ্বকাপ অবধি তাকেই রেখে দিতে চাইছে বিসিসিআই। দক্ষিণ আফ্রিকা সফরে প্রথমে টি-টোয়েন্টি তিন ম্যাচের সিরিজে অবশ্য তিনি নন, সূর্যকুমারই নেতৃত্ব দিচ্ছেন।  তারপর টেস্ট সিরিজের দুটি ম্যাচে ভারতীয় দলকে রোহিত নেতৃত্ব দেবেন।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

চমক থাকছে দুটি:

ওডিআই ফরম্যাটের জন্য সূর্যকুমার যাদবকে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হবে এমনটা আশঙ্কা করা হচ্ছিল। সঞ্জু স্যামসন এবং রজত পতিদারের মতো ক্রিকেটাররা ওডিআই সিরিজে সুযোগ পাবেন। যেমন আশঙ্কা করা হয়েছিল ঠিক তেমনভাবেই বিরাট কোহলি সীমিত ওভারের ক্রিকেট খেলবেন না। তিনি সরাসরি প্রত্যাবর্তন করবেন টেস্ট সিরিজে।

আরও পড়ুন: টাকা চাই, টাকা দাও! খরচ বেশি হওয়ায় BCCI সচিব জয় শাহ-র কাছে হাত পাতলো পাকিস্তান

এক বছর পরে T20 তে রোহিত:

বিরাট কোহলি নিজেকে দূরে সরিয়ে নিলে ও বিসিসিআইয়ের অনুরোধ রক্ষার্থে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে দূরে থাকছেন না রোহিত। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আবার এই ফরম্যাটে ফিরছেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকা সিরিজ নয়, তার পরে এই ফরম্যাটে দেখা যাবে তাকে। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক হন তাহলে তিনি যত আগে থেকে নিজের দলের দায়িত্ব নেবেন ততই ভালো হবে ভারতীয় দলের জন্য।