“আমাকে T20 বিশ্বকাপে দেখতে চাইলে…”, সরাসরি BCCI-এর সামনে আওয়াজ উঁচু করলেন রোহিত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) শীর্ষ কর্মকর্তারা শেষ কয়েকদিনের মধ্যে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) সম্পর্কে বিভিন্ন বিষয়ে আলোচনা করতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং নির্বাচন কমিটির সাথে একটি টানা বৈঠক করেছিলেন। আলোচনার বিষয়গুলির মধ্যে ছিল ভারতের ওডিআই বিশ্বকাপের পারফরম্যান্সের পর্যালোচনা। গোটা টুর্নামেন্টে দুর্দান্ত ক্রিকেট খেলেও ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে রানার্সআপ হয় ভারত।

   

বিসিসিআই সচিব জয় শাহ, সহ-সভাপতি রাজীব শুক্লা এবং আরও অনেকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ রোডম্যাপ কেমন হওয়া উচিত সেই ব্যাপারে সকলের কাছে পরামর্শ চেয়েছিলেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আর মাত্র ছয় মাস বাকি। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ ও মার্কিন যুক্তরাষ্ট্রে আয়োজিত হতে চলা ওই টুর্নামেন্ট ছাড়াও ওই মিটিংয়ে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ওডিআই, টি-টোয়েন্টি এবং টেস্ট স্কোয়াডও বাছাই করা নিয়েও আলোচনা হয়েছে।

rohit lost india

রোহিত এই মুহূর্তে ছুটিতে থাকলেও নয়াদিল্লিতে অনুষ্ঠিত মিটিংয়ে যোগ দিয়েছিলেন অনলাইনে। লন্ডনে সেই সময় তিনি নিজের পরিবারের সাথে সময় কাটাচ্ছিলেন। যদি নির্বাচকরা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ হিসাবে তাকে চায়, তাহলে সেই ব্যাপারে তারও কিছু জানার ছিল। বৈঠকে উপস্থিত একজন আধিকারিক রোহিত এবং অন্যদের মধ্যে কথোপকথনের বিষয়টি নাম প্রকাশ না করার শর্তে সামনে এনেছিলেন।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

হিটম্যান সেই বৈঠকে উপস্থিত কর্মকর্তাদের এবং অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে জিজ্ঞাসা করেছিলেন যে তারা এই টুর্নামেন্টে তার অংশগ্রহণের বিষয়টি নিয়ে কি ভাবছেন। রোহিত সরাসরি সকলকে বলেন, ‘আপনারা যদি আমাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে নিতে চান তবে এখনই বলুন কীভাবে ব্যাপারটা হোক সেটা আপনারা চান।’

আরও পড়ুন: ২ বছর আগের ঝামেলা নিয়ে ফের সরগরম ভারতীয় ক্রিকেট! কোহলিকে মিথ্যাবাদী প্রমাণের চেষ্টা সৌরভের?

তবে দলের কর্মকর্তারা, কোচ দ্রাবিড় এবং নির্বাচকরা সর্বসম্মতভাবে সম্মত হয়েছেন যে রোহিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের নেতৃত্বের দায়িত্বে থাকবেন। এমনকি তারা এটাও চেয়েছিলেন যে রোহিত দক্ষিণ আফ্রিকা সফর থেকেই ভারতের দায়িত্ব নিক। তবে রোহিত সেই সময়টার জন্য ছুটি চেয়ে নিয়েছেন। পরবর্তীতে তিনিই আবার হবেন ভারতের প্রধান টি-টোয়েন্টি অধিনায়ক।

 

সম্পর্কিত খবর