ম্যাক্সওয়েলে মুগ্ধ কোহলি, সচিন! এটাই সেরা, মেনে নিলেন দুজনেই

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল বিশ্বকাপে (2023 ODI World Cup) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ইতিহাস তৈরি করেছেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। বিশ্ব ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে তিনি রান তাড়া করতে নেমে দ্বিশতরান করার রেকর্ড করেছেন। এক সময় আফগানিস্তানের বিরুদ্ধে (Afghanistan vs Australia) ২৯২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৯১ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে প্যাট কামিন্সের সঙ্গে জুটি বেঁধে অবিশ্বাস্যভাবে দলকে ম্যাচ যেখান থেকে।

তার এই ইনিংস দেখে চমকে গিয়েছে গোটা বিশ্ব। ক্রিকেট ভক্ত থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞ, প্রত্যেকেই ভাষা হারিয়ে ফেলেছেন। কিংবদন্তি সচিন টেন্ডুলকার বা মহাতারকা বিরাট কোহলির মতো ব্যক্তিত্বরাও জানিয়ে দিয়েছেন যে এই ইনিংসটা কতটা ভালো এবং কতটা উঁচু মানের।

maxwell 201

রয়‍্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে গত কয়েক বছর ধরে একসঙ্গে খেলেন ম্যাক্সওয়েল এবং বিরাট কোহলি। দুজনের মধ্যে রীতিমত সখ্যতা রয়েছে যা কিছুদিন আগে ভারত যখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল তখনো দেখা গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় অর্থাৎ ইনস্টাগ্রাম স্টোরিতে বিরাট কোহলি তাই এই ম্যাচ শেষ হবার পর সরাসরি জানিয়ে দিয়েছিলেন যে, “শুধু তুমি এমন করে একটা ইনিংস খেলতে পারো। পাগলাটে।”

আরও পড়ুন: টাইমড আউট বিতর্কের পর বিশ্বকাপ কেরিয়ার শেষ সাকিবের! মারাত্মক চোট পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক

সচিন টেন্ডুলকারও মুগ্ধ হয়ে গিয়েছেন অজি অলরাউন্ডারের ব্যাটিং দেখে। তিনি আফগান ক্রিকেটের প্রশংসা করে তারপর একটি বড় মন্তব্য করেছেন ম্যাক্সওয়েলকে নিয়ে। তিনি জানিয়ে দেন যে বহুদিন ধরে তিনি ক্রিকেট দেখছেন কিন্তু গতকাল ম্যাক্সওয়েলের খেলা ওই ইনিংসটির চেয়ে ভালো ওডিআই ইনিংস তিনি কোনদিনও দেখেননি।

আরও পড়ুন: কলকাতায় খেলা হলে বাংলা গানই চলবে! ইডেনে কোহলিদের ম্যাচের পর দাবি গর্গ চ্যাটার্জীর বাংলা পক্ষর

ম্যাক্সওয়েলের ২০১ রানের ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া এক ম্যাচ হাতে রেখেই বিশ্বকাপের সেমিফাইনালে যোগ্যতা অর্জন করে ফেলেছে। টুর্নামেন্টে যাত্রাটা তাদের ভালোভাবে শুরু হয়নি। প্রথমে ভারত এবং তারপর দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বেশ কিছুটা চাপে পড়ে গিয়েছিলেন কামিন্সরা। কিন্তু তারপর পর পর ম্যাচ জিতে প্রত্যাবর্তন করেছে তারা।