মাত্র ২০ হাজার টাকা বিনিয়োগ করে শুরু করুন এই ব্যবসা! মাস গেলে আয় হবে লক্ষ লক্ষ টাকা

বাংলা হান্ট ডেস্ক : পেট্রল থেকে চাল, ডাল, সবজি__দিনদিন জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে তাতে ৯টা ৫টার চাকরির উপর ভরসা করে থাকাকা সত্যিই সমস্যার। আজকের দিনে কেবলমাত্র চাকরির টাকায় (Money) একটা গোটা সংসার চালানো যে দুঃসহ হয়ে দাঁড়িয়েছে সেকথা বলাই বাহুল্য। সেই কারণেই আজকাল অনেকেই চাকরির পাশাপাশি ব্যবসার (Business) পন্থা বেছে নিয়েছে। কেউ কেউ তো আবার চাকরি (Job) ছেড়ে নিজের ব্যবসাতেই পুরোপুরি মন দিয়েছেন।

এমতাবস্থায় আমরা এমন এক ব্যবসার কথা বলব যাতে কম পুঁজিতে মোটা মুনাফা অর্জন করা সম্ভব। আর তাও আবার ঘরে বসে বসেই‌। আসলে এই জিনিসটির চাহিদা সারা বছরই থাকে এবং প্রতিটি মানুষের দরকার হয়। তাই লস হওয়ার সম্ভাবনা খুবই কম। এখন যদি কেউ বাড়ি থেকে অল্প বিনিয়োগের মাধ্যমে মোটা টাকা মুনাফা অর্জন করতে চান তাহলে এই প্রতিবেদন অবশ্যই আপনার জন্য।

আজ আমরা আপনাকে সেই লাভজনক ব্যবসা সম্পর্কে বলতে যাচ্ছি, যেটি হল চপ্পল তৈরির কাজ, যার চাহিদা সারা বছরই থাকে। আপনিও খুব কম খরচে এই কাজটি শুরু করে মুনাফা অর্জন করতে পারেন। এর জন্য আপনাকে কেবল ট্রেন্ড ফলো করতে হবে এবং আকর্ষণীয় ডিজাইন ভাবতে হবে। ইউনিক ডিজাইনের কিছু তৈরি করতে পারলে ক্রেতারা অবশ্যই আকৃষ্ট হবে। এতে খুব বেশি ইনভেস্টও করতে হয়না।

আরও পড়ুন : ‘দালালি মারতে এলে সব ফাঁস করে দেব’, রাজনীতির প্রসঙ্গ উঠতেই কার বিরুদ্ধে ফোঁস করে উঠলেন অঙ্কুশ?

চপ্পলের ব্যবসা শুরু করার খরচ : জানিয়ে রাখি, মোটা মুনাফার এই ব্যবসা করতে প্রাথমিকভাবে আপনাকে বিনিয়োগ করতে হবে ২০ থেকে ৫০ হাজার টাকা। তার জন্য প্রথমে আপনাকে কিনতে হবে স্যান্ডেল কাটার মেশিন এবং এর উপাদান। এবং নতুন ডিজাইন ভেবে নিয়ে সেইমত চপ্পল তৈরি করতে হবে। এরপর আপনি নিজস্ব দোকানও খুলতে পারেন আবার বিভিন্ন দোকানে নিজের ব্র্যান্ড লঞ্চ করতে পারেন।

আরও পড়ুন : ওলট পালট TRP তালিকা, সেরা পাঁচেও নেই ‘অনুরাগের ছোঁয়া’! দর্শক পেল নতুন বেঙ্গল টপার

Start these transport related businesses with little investment

এখন যদি প্রতি জোড়া চপ্পলের জন্য আপনার খরচের কথা বলি তাহলে এক জোড়া চপ্পল তৈরি করতে আপনার খরচ হবে প্রায় ২৫ থেকে ৩০ টাকা। সেই চপ্পল আপনি অনায়াসেই ৮০-১০০ টাকায় বিক্রি করতে পারবেন। আপনি যদি চপ্পলের ডিজাইন আকর্ষণীয় করতে পারেন তাহলে তার দাম আরো বেশি পাবেন‌। এবং পাশাপাশি চপ্পলের গুণমানও ঠিক রাখতে হবে‌।