রোহিত শর্মা রাজি না হলে কে হবেন T20-র ভারতীয় অধিনায়ক? BCCI জানিয়ে দিল নাম

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ব্যর্থতা আপাতত অতীত। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) মূল লক্ষ্য ভারতীয় দলকে (Indian Cricket Team) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) জন্য প্রস্তুত করে তোলা। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ওডিআই বিশ্বকাপে অসাধারণ ক্রিকেট খেলেও ফাইনালে স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতের। তেমনটা যাতে আর না হয় সেই দিকটা খেয়াল রাখতে চাইছে বিসিসিআই।

লক্ষ্য T20 বিশ্বকাপ:

   

ভারতীয় দল আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একাধিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে। কিন্তু রোহিত শর্মা আর ভারতীয় দলের অধিনায়ক থাকবেন কিনা ওই ফরম্যাট সেই নিয়ে জল্পনা এখনো অব্যাহত। বিশেষ সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে রোহিত নিজেই আর এই ফরম‍্যাটে খেলতে চান না ভারতের জার্সিতে।

jay rohit

 

BCCI-এর উদ্দেশ্য:

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ আর সাত মাসের মধ্যেই অনুষ্ঠিত হবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। এই অল্প সময়ের মধ্যে বিসিসিআই আর নতুন কোনও পরীক্ষা নিরীক্ষা করতে চাইছে না। ইতিমধ্যেই রাহুল দ্রাবিড় এবং তার কোচিং স্টাফদের সঙ্গে চুক্তিবৃদ্ধি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এখন শোনা যাচ্ছে তারা চাইছেন রোহিত শর্মা অন্তত টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি ভারতের সব ফরম‍্যাটের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করুক।

আরও পড়ুন: ধোনির টিপস কাজে লাগিয়েই আজ ভয়ঙ্কর ফিনিশার রিঙ্কু! কি পরামর্শ দিয়েছিলেন ক্যাপ্টেন কুল?

কবে মাঠে ফিরবেন রোহিত:

বিশ্বকাপ ফাইনাল হারের পর বিরাট কোহলি, রোহিত শর্মার মতো মহতারকারা ভেঙে পড়েছিলেন। মাঠের মধ্যেই রোহিতের চোখের জল দেখা দিয়েছিল। আপাতত তারা ক্রিকেট থেকে দূরে রয়েছেন। বিরাট কোহলি বোর্ডকে জানিয়ে দিয়েছেন তিনি দক্ষিণ আফ্রিকা সফরের ওডিআই ও টি টোয়েন্টি সিরিজগুলির অংশ হতে চান না। আশঙ্কা করা হচ্ছে যে রোহিত শর্মা হয়তো একই সিদ্ধান্ত নেবেন। সে ক্ষেত্রে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে তিনি নিজের দায়িত্ব পালন করলেও তাকে আগামী বছরের আগে এই ফরম্যাটে মাঠে নামতে দেখা যাবে না বলেই আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: রোহিত শর্মা T20 খেলা ছেড়ে দিলে বিপদ বাড়বে তারই! কাঁধের ওপর নিঃশ্বাস ফেলছেন এই তারকা

কে হবেন নতুন অধিনায়ক:

রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়ে থাকেন হার্দিক পান্ডিয়া। কিন্তু চোটের কারণে তিনি আপাতত ভারতীয় দল থেকে দূরে। তার জায়গায় দায়িত্ব পালন করছেন সূর্যকুমার যাদব। রোহিত শর্মা শেষপর্যন্ত যদি দক্ষিণ আফ্রিকা সফরের সীমিত ক্রিকেট খেলতে না রাজি না হন তাহলে আরও একবার স্কাইকেই ওই ফরম্যাটের অধিনায়ক হিসেবে দেখা যাবে এই বছরে।