আফগানিস্তানের বিরুদ্ধে খেলবেন না সূর্যকুমার! এই কারণে বাদ পড়লেন টিম থেকে, জানলে চমকে উঠবেন

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই ভারত (India) বনাম আফগানিস্তানের (Afghanistan) মধ্যে হতে চলা আসন্ন T20 সিরিজের দল ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায়, জানা গিয়েছে যে, টিম ইন্ডিয়া থেকে বাদ পড়েছেন একজন বিধ্বংসী ব্যাটার। আর তারপর থেকেই তিনি উঠে এসেছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। মূলত, আমরা সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) কথা বলছি। যিনি বর্তমান সময়ে T20 ফরম্যাটে অন্যতম সেরা ব্যাটার হিসেবে বিবেচিত হচ্ছেন।

   

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, আসন্ন T20 বিশ্বকাপেও যে সূর্যকুমার ভারতীয় দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন সেই বিষয়ে কোনো দ্বিমত নেই। এমতাবস্থায়, স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে পারে যে, T20 বিশ্বকাপের আগে আফগানিস্তানের বিরুদ্ধে হতে চলা সিরিজ থেকে কেন বাদ পড়লেন সূর্যকুমার? সামনে এসেছে সেই উত্তরও।

Suryakumar Yadav will not play against Afghanistan

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ভারতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটার ব্যাটসম্যান সূর্যকুমার যাদব স্পোর্টস হার্নিয়ার শিকার হয়েছেন। শুধু তাই নয়, এই কারণে অপারেশনের জন্য খুব তাড়াতাড়ি সূর্য জার্মানিতে পাড়ি দেবেন বলেও জানা গিয়েছে। যার জেরে আসন্ন T20 সিরিজে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামতে পারবেন না তিনি।

আরও পড়ুন: রামলালার প্রাণ প্রতিষ্ঠার সময়ে মুসলিমদের ট্রেনে চড়তে নিষেধ! ফতোয়া AIUDF প্রধান বদরুদ্দিনের

আর এই বিষয়টি মাথায় রেখেই ভারতীয় ক্রিকেট বোর্ড নির্বাচকরাও তাঁকে দলে রাখতে পারেননি। এদিকে, শারীরিক সমস্যার জেরে সূর্যকুমার ঘরোয়া মরশুম ও IPL-এর কিছু ম্যাচেও খেলতে পারবেন কি না সেই বিষয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে, বর্তমানে সূর্যকুমার বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বিশ্রাম নিচ্ছেন। আগামী ২-৩ দিনের মধ্যে তিনি জার্মানিতে উড়ে যেতে পারেন।

আরও পড়ুন: ঘোষণা হলেও খুঁজে পাওয়া যাচ্ছে না T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের স্টেডিয়াম! খেলা হবে তো?

এমতাবস্থায়, আগামী জুনে T20 বিশ্বকাপ হওয়ার কথা থাকায় সূর্যকুমারকে সেরে ওঠার জন্য যথেষ্ট সময় দেওয়া হবে। জানিয়ে রাখি যে, যাঁরা খেলাধূলা করেন তাঁরা বেশি স্পোর্টস হার্নিয়ার শিকার হন। যার ফলে খেলার ক্ষেত্রে সমস্যা তৈরি হয়। মূলত, স্পোর্টস হার্নিয়া হল কোমর বা তলপেটের অঞ্চলে পেশি, লিগামেন্ট বা টেন্ডনের একটি টিয়ার বা স্ট্রেন। উল্লেখ্য যে, ২০২২ সালের মাঝামাঝি সময়ে ভারতীয় তারকা উইকেটরক্ষক-ব্যাটার কেএল রাহুলও স্পোর্টস হার্নিয়ার শিকার হন। তিনিও জার্মানিতে গিয়ে অপারেশন করান।