অবাক কাণ্ড! ৩৩৩ টাকার চেক নিলাম হল ৯০ লক্ষ টাকায়, কারণ জানলে উড়বে হুঁশ

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে টেক প্রেমীদের কাছে অন্যতম পছন্দের কোম্পানি হল Apple। যতো দিন এগোচ্ছে ততই বিশ্বজুড়ে জনপ্রিয় হচ্ছে Apple-এর তৈরি ডিভাইসগুলি। এমতাবস্থায়, আপনিও যদি এই সংস্থার অনুরাগী হন সেক্ষেত্রে আপনি নিশ্চয়ই স্টিভ জোবসের (Steve Jobs) নাম শুনেছেন। স্টিভ জোবস হলেন Apple-এর প্রতিষ্ঠাতা।

   

স্টিভ জোবস সম্পর্কে বলা হয় যে, তিনি সহজে কাউকে অটোগ্রাফ দিতেন না। আর সেই কারণেই আজ তাঁর স্বাক্ষরের দাম কয়েক লক্ষ টাকায় পৌঁছেছে। শুধু তাই নয়, বর্তমানে স্টিভ জবসের স্বাক্ষরিত একটি চেকের প্রসঙ্গ উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। যেটি সোশ্যাল মিডিয়াতেও তুমুল ভাইরাল হচ্ছে।

 the check of 333 rupees was auctioned for 90 lakh rupees

মূলত, কোম্পানির প্রাথমিক পর্যায়ে স্টিভ জোবস একটি কোম্পানিকে ৩৩৩ টাকার চেক দিয়েছিলেন। স্টিভ সেই চেকে স্বাক্ষরও করেছিলেন। ওই চেকটির ভাইরাল ছবি দেখে বোঝা যাচ্ছে যে, স্টিভ জোবস ১৯৭৬ সালের ২৩ জুলাই, Apple কম্পিউটারের নামে এই চেকটি ইস্যু করেছিলেন। যেখানে তাঁর স্বাক্ষরও ছিল।

আরও পড়ুন: অমান্য করলেই ২০০০ টাকার চালান! কমানো হল স্পিড, এই এক্সপ্রেসওয়ে নিয়ে বড় সিদ্ধান্ত

কয়েক লক্ষ টাকায় নিলাম হল চেক: রিপোর্ট অনুযায়ী, স্টিভ জোবসের স্বাক্ষরযুক্ত ওই চেক মার্কিন যুক্তরাষ্ট্রের RR নিলাম ফার্ম নিলাম করেছে। নিলাম কোম্পানির মতে, স্টিভ জোবস সেই চেকটি তখন লিখেছিলেন যখন তিনি Apple-1 কম্পিউটারে কাজ করতেন। চেকটি ছিল মাত্র ৩৩৩ টাকার। তবে, সবথেকে উল্লেখযোগ্য যে বিষয় সেটি হল বর্তমানে এই ৩৩৩ টাকার চেকটি কয়েক লক্ষ টাকায় নিলাম হয়েছে।

আরও পড়ুন: ভারতেই ভরসা Apple-এর! নতুন এই পরিকল্পনায় জোরদার ঝটকা পেতে চলেছে চিন

নিলাম হাউসের মতে, স্টিভ জোবসের ওই চেকটির আকার হল ৬x৩ ইঞ্চি। যেটিতে তাঁর স্বাক্ষর করা রয়েছে। ওই চেকটি ৪.০১ ডলার পেমেন্টের জন্য দেওয়া হয়েছিল। জেনে অবাক হবেন যে, স্টিভ জোবসের এই ৩৩৩ টাকার চেকটি বর্তমানে ১০৬,৯৮৬ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৮৯,১৮,৬২৮ টাকায় নিলাম করা হয়েছে।