পৃথিবীর একদম শেষ রাস্তা এটাই, তারপরেই সব …! একা গেলেই ঘটে বড় বিপদ, চিনে রাখুন পথটিকে

বাংলাহান্ট ডেস্ক : সব কিছুরই শেষ বা অন্তিম থাকে। কিন্তু বলতে পারবেন পৃথিবীর শেষ রাস্তা কোনটি? এই শেষ রাস্তা কোথায় গেছে বা এই সম্পর্কে বিশেষ কিছু কি জানা আছে আপনার? আপনার মনেও যদি এই ধরনের কৌতুহল হয়ে থাকে তাহলে আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন।

   

নিশীথ সূর্যের দেশ বলা হয় নরওয়েকে। একাধিক কারণে এই দেশ গোটা বিশ্বের কাছে পরিচিত। এই দেশেই এমন একটি রাস্তা রয়েছে যেটি পৃথিবীর শেষ রাস্তা হিসেবে পরিচিত। এই রাস্তা শেষ হলে আপনি শুধুই দেখতে পাবেন সমুদ্র বা হিমবাহ। এছাড়া এই রাস্তার শেষে আর কিছুই নেই। এই রাস্তাটি পরিচিত E69 হাইওয়ে নামে।

আরোও পড়ুন : পাত্তা পাবে না JIo, Airtel! ২০২৪ সালেই বৈপ্লবিক বদল আনছে BSNL, সম্পূর্ণ ফ্রি’তে মিলবে ইন্টারনেট

পৃথিবীর শেষ প্রান্তের সাথে এই রাস্তাটি যুক্ত করে নরওয়ে দেশকে। পৃথিবীর সবথেকে দূরবর্তী বিন্দু হল উত্তর মেরু। পৃথিবীর শেষ প্রান্তকে নরওয়েকে যুক্ত করে এই E69 হাইওয়ে। বলা হয়ে থাকে এই রাস্তাটি এমন প্রান্তে শেষ হয় যেখানে আপনি সামনে এগিয়ে যাওয়ার পথ দেখতে পাবেন না আর।

আরোও পড়ুন : সুখী দাম্পত্য চান তো ? কখনোই করে ফেলবেন না এই চারটি ভুল, বলছেন স্বয়ং চাণক্য

তবে এই রাস্তায় ভ্রমণ করতে হলে আপনাকে যেতে হবে দল বেঁধে। শুধুমাত্র দল বেঁধে গেলেই এখানে যাওয়ার অনুমতি দেওয়া হয়। এই রাস্তার চারপাশে ঘন বরফের চাদর ছড়িয়ে রয়েছে কয়েক কিলোমিটার পর্যন্ত। বহু মানুষ এর আগে এই রাস্তায় নিখোঁজ হয়ে গেছেন।

img 20231220 143403

এই জায়গাটির দিন ও রাতের তাপমাত্রা সম্পূর্ণভাবে আলাদা। এই রাস্তাটি উত্তর মেরুতে অবস্থিত হওয়ায় শীতকালে ছয় মাস এখানে সূর্যের আলো থাকে না। শীতকালে এখানে দিন নেই আর গ্রীষ্মকালে এখানে রাত নেই। শীতকালে এই জায়গার তাপমাত্রা নেমে যায় মাইনাস ৪৩° সেলসিয়াসে। এমনকি গ্রীষ্মকালের তাপমাত্রা থাকে জিরো ডিগ্রির কাছে।

সম্পর্কিত খবর