বারবার তলবের পর জারি হয়েছিল হুলিয়া! এবার CBI-র চাপে চরম পদক্ষেপ তৃণমূল নেতার

   

বাংলাহান্ট ডেস্ক : আত্মসমর্পণ করলেন নন্দীগ্রামের এক নম্বর পঞ্চায়েত সমিতির প্রাক্তন সহ–সভাপতি তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা আবু তাহের। ভোট পরবর্তী হিংসার মামলায় অভিযুক্ত ছিলেন এই তৃণমূল নেতা। আবু তাহের হলদিয়া আদালতে শনিবার আত্মসমর্পণ করেন। ক্রমাগত সিবিআই এর পক্ষ থেকে নোটিশ পাঠানো হচ্ছিল তাকে। এর ফলে চাপ বাড়ছিল এই তৃণমূল নেতার উপর।

অবশেষে আজ আদালতে আত্মসমর্পণ করলেন ভোট পরবর্তী হিংসায় অভিযুক্ত এই তৃণমূল নেতা। ২০২১ এর নির্বাচন থেকে সম্প্রতি ঘটে যাওয়া পঞ্চায়েত ভোট, একাধিকবার ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত হয়েছে পশ্চিমবঙ্গ। সেই মামলাগুলিতে বারবার নাম জড়িয়েছে তৃণমূল নেতা আবু তাহেরের। তৃণমূল নেতার আত্মসমর্পণের পর জেলা জুড়ে শুরু হয়েছে জোর তর্ক-বিতর্ক।

আরোও পড়ুন : কলেজছাত্রীকে অপহরণ করে ধর্ষণ, ব্ল্যাকমেইল! ‘তৃণমূল করি বলেই অপবাদ”, দাবি অভিযুক্তের স্ত্রীর

দেবব্রত মাইতি হত্যা মামলা–সহ একুশের বিধানসভা নির্বাচনের একাধিক মামলায় নাম জড়িয়েছে এই তৃণমূল নেতার। যদিও তার অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিতভাবেই তার নাম জড়ানো হয়েছে এই মামলাগুলির সাথে। সিবিআই এর পক্ষ থেকে হুলিয়া জারি করা হয় আবু তাহেরের বিরুদ্ধে। আবু তাহের এমন অবস্থায় শনিবার আত্মসমর্পণ করতে গেলেন হলদিয়া আদালতে।

আরোও পড়ুন : অবশেষে কপাল খুলল সরকারি কর্মীদের, বড় পদক্ষেপ নিল পশ্চিমবঙ্গ সরকার! পুজোর আগেই সুখবর

বিভিন্ন সুত্র মারফত জানা গেছে, তৃণমূল কংগ্রেসের নন্দীগ্রামের এক নম্বর পঞ্চায়েত সমিতির প্রাক্তন সহ–সভাপতি আবু তাহেরের বেশ কিছুদিন ধরেই খোঁজ পাওয়া যাচ্ছিল না। এরপর হঠাৎ আজ তিনি আত্মসমর্পণ করেন হলদিয়া আদালতে। এই আবহাওয়ায় অনেকের মনেই প্রশ্ন করতে শুরু করেছে, তাহলে কি বড় কিছুর আশঙ্কা থেকে আত্মসমর্পণ করতে বাধ্য হলেন আবু তাহের?

at 1694861715090 1694861724036

এদিকে, আবু তাহের আত্মসমর্পণ করতেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে রাজ্য রাজনীতির অন্দরে। শাসক দলকে একহাত নিচ্ছে বিরোধী শিবিরও। সম্প্রতি ব্যাংকের তরফ থেকে তার বিরুদ্ধে ঋণ শোধ না করার অভিযোগও ওঠে। পাশাপাশি ছিল বারবার নন্দীগ্রাম উত্তপ্ত করার অভিযোগ। এই অবস্থায় তৃণমূলের এই নেতার বিরুদ্ধে বিচারক কী ব্যবস্থা নেন এখন সেই দিকেই তাকিয়ে সবাই।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর