অনন্য প্রতিভা! সংস্কৃতে মন্ত্রপাঠ আফ্রিকান পুরোহিতের, ভাইরাল ভিডিও দেখে অবাক ভারতীয়রা

বাংলা হান্ট ডেস্ক : সোশ্যাল মিডিয়ায় (Social Media) প্রায়দিনই নিত্যনতুন ভিডিও ভাইরাল (Viral Video) হয়েই থাকে। গত কিছুদিন ধরেই এই ভিডিও ভারতের মানুষকে মন্ত্রমুগ্ধ করছে। এই ভিডিওটিতে একজন আফ্রিকান পুরোহিত (African Priest) সংস্কৃতে মন্ত্র পাঠ করছেন, যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

   

হিন্দু আচার-অনুষ্ঠানে আমরা যখনই কোনো কিছু কিনি সেটা বাড়ি, গাড়ি যাই হোক না কেন আমরা আগে পুজো দেওয়াই তারপরই সেটা ব্যবহার করি। কিন্তু, এবার সেই একই ঘটনা ঘটল বিদেশের মাটিতে। আর এই ভিডিও কিছুক্ষনের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

সোশ্যাল মিডিয়াই এই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একজন আফ্রিকান পুরোহিত সম্প্রতি কেনা একটি নতুন গাড়ি পুজো করছেন। পুজো করার সময় তিনি স্পষ্ট সংস্কৃত মন্ত্র উচ্চারণ করছেন। একদিকে গাড়ির বনেট খোলা আর তিনি হাত নাড়িয়ে পুজো করছেন। মুহূর্তের মধ্যেই ফুটেজটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়ে। তার দক্ষতা এবং ভক্তি দেখে নেটিজেনরা মুগ্ধ হয়েছে।

আরও পড়ুন : মহুয়ার ‘ডিপি’ বদল, দল বদলাচ্ছেন তৃণমূলের অগ্নিকন্যা? জোর জল্পনা সোশ্যাল মিডিয়ায়

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এক ব্যক্তি এই ভিডিওটি পোস্ট করে লিখেছেন, ‘আফ্রিকান পুরোহিত সুন্দর মন্ত্র উচ্চারণ করেছেন। আমাদের এখানে এমন অনেক পুরোহিতই আছেন যারা ঠিক মতো মন্ত্র উচ্চারণ করতে একেবারেই জানেনা’। এই ভিডিওতে আরও অনেকেই নিজেদের মতামত রেখেছেন। কেও বলেছেন, ‘উনি কী সুন্দর হাত নাড়িয়ে, মুদ্রা ধরে সমস্ত রীতিনীতি মেনে পুজো করেছেন’। কেউ আবার বলেছেন, ‘এটি আজকের সেরা ভিডিও’।

আরও পড়ুন : ফের শুট আউট বাংলায়, বাড়িতে ঢুকে মারধর স্ত্রীকে! গুলিতে ঝাঁঝরা ব্যবসায়ী

viral video

সোশ্যাল মিডিয়াতে মাঝে মধ্যেই অনেক ধরণের ভিডিও ভাইরাল হয়ে থাকে। তবে এই ভাইরাল ভিডিওটিতে মানুষের দৃষ্টি আকর্ষণ করেছেন, আফ্রিকান পুরোহিত। ভাইরাল ভিডিওটিতে রীতিমতো বেড়ে চলেছে ভিউজ এবং লাইক।