সামনে এলো চমকে দেওয়া রেকর্ড! অক্টোবরে বিশ্বকাপে ভারতকে একাই ম্যাচ জেতাবেন এই তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) কোনও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে। রোহিত শর্মার নেতৃত্বাধীন এই দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজ এবং গত এশিয়া কাপ থেকে প্রাপ্ত অভিজ্ঞতা নিয়েই বিশ্বকাপের মঞ্চে মাঠে নামবে। বিশ্বকাপে অংশগ্রহণকারী বাকি সব কটি দল অন্তত একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। কিন্তু বিরাট কোহলিদের (Virat Kohli) দুটি প্রস্তুতি ম্যাচই ভেস্তে গিয়েছে বৃষ্টির কারণে।

   

এমন অবস্থায় নতুন করে পরীক্ষা-নিরীক্ষা না করার সুযোগ পাওয়ায় শুধুমাত্র নেট অনুশীলন এবং নিজেদের মধ্যে হওয়া অনুশীলন ম্যাচগুলো থেকেই রাহুল দ্রাবিড়কে সেরা দল বাঁচতে হবে। এমন পরিস্থিতিতে সিনিয়র ক্রিকেটারদের দায়িত্ব বেড়ে যায় অনেকটা। আর পরিসংখ্যান অনুযায়ী দেখা যাচ্ছে যে এই পরিস্থিতিতে ভারতকে সবচেয়ে বেশি ভরসা দিচ্ছে বিরাট কোহলি।

laugh kohli

বিশ্বকাপে ভারতের অভিযান শুরুর আগে কোহলিকে কেন্দ্র করে একটি চমকপ্রদ পরিসংখ্যান সকলের সামনে এসে উপস্থিত হয়েছে। সেই পরিসংখ্যান মানলে দেখা যাচ্ছে যে খুব ভালো সময়ে এই বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছেন তিনি। ওডিআই ফরম্যাটে নিজের সবচেয়ে বেশি শতরান তিনি অক্টোবর মাসেই করেছেন। আর অক্টোবর মাসেই ভারতীয় দল নিজেদের বেশিরভাগ ম্যাচ খেলবে বিশ্বকাপে। ফলে কোহলির ব্যাট থেকে আরও বেশ কয়েকটি শতরান আশা করছে ভক্তরা।

আরও পড়ুন: প্রত্যেকটি দেশ পেলেও ভারতীয় দলকে এই সুবিধা দিতে পারলো না BCCI! চিন্তায় রাহুল দ্রাবিড়…

মাস অনুযায়ী বিরাট কোহলির শতরান সংখ্যা:
◆ অক্টোবর: ১২ শতরান
◆ জানুয়ারি: ৮ শতরান
◆ ফেব্রুয়ারি: ৭ শতরান
◆ জুলাই: ৫ শতরান

আরও পড়ুন: বিশ্বকাপে নিজের এই বড় শক্তিটা ব্যবহারই করবেন না কোহলি! হতাশ BCCI ও ভারতীয় দল

কিন্তু সমস্যার ব্যাপার হলো যে বিশ্বকাপের গ্রূপ পর্ব নভেম্বর মাসে গিয়ে শেষ হবে এবং সেই মাসেই সেমিফাইনাল এবং ফাইনাল করে আয়োজিত হবে। আর শতরানের পরিপ্রেক্ষিতে দেখা গিয়েছে বিরাট কোহলির রেকর্ড নভেম্বর মাসে খুব একটা ভালো নয়। ওই মাসে বিরাট কোহলি কেবলমাত্র দুটি শতরান করেছেন নিজের গোটা কেরিয়ারে। তবে বিশেষজ্ঞদের মতে কোহলি যদি শতরান না করে যদি ৮০-৯০ রানের একটি ম্যাচ জিতানো ইনিংস খেলতে পারেন তাহলে সেটাও বিশ্বকাপের নকআউট পর্বের জন্য যথেষ্ট হবে।

 

সম্পর্কিত খবর