সৌরভ, সেহবাগের পরিপূরক! ভারতের হাতে এখন মোক্ষম অস্ত্র! এবার বিশ্ব কাঁপাবে এই ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনাল এখন অতীত। ২০০৩ সালের সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বাধীন ভারতীয় দলের (Indian Cricket Team) বদলা নিতে পারেনি এবারের দল। সেইবার বীরেন্দ্র সেওবাগের (Virender Sehwag) লড়াই সত্ত্বেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় ব্যবধানে হারতে হয়েছিল ভারতীয় দলকে। ২০ বছর পরে দেশের মাটিতেও সেই একই যন্ত্রণা সহ্য করতে হলো ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

   

তবে রোহিত শর্মাদের ভারতীয় দলের সেই হার ভুলিয়ে এখন তরুণ ভারতীয় দলকে নিয়ে এগোতে চাইছে বিসিসিআই। আর এই তরুণ দলের অন্যতম বড় ভরসা হলেন তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। যিনি ব্যাট হাতে অত্যন্ত আগ্রাসী ক্রিকেট খেলতে অভ্যস্ত। অতীতে এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজেও সেটা বার বার দেখা গিয়েছে।

yashasvi jaiswal

প্রতিভায় ভরপুর ওপেনার:

২০২০ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স করে প্রথমবার নজরে আসেন তিনি সকলের। এরপর ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের হয়ে ধারাবাহিকভাবে ভালো খেলছিলেন। ২০২৩ সালের আইপিএলে অসাধারণ ব্যাটিং করার পর তাকে নিয়ে চিন্তাভাবনা করতে শুরু করেন ভারতীয় দলের নির্বাচকরাও। এরপর ধীরে ধীরে প্রত্যেক ফরম্যাটেই তাকে সুযোগ দেওয়া হয়। নিজের স্বল্পদৈর্ঘ্যের কেরিয়ারে এখনো অবধি তাকে সফলই বলা চলে।

আরও পড়ুন: পাকিস্তানের থেকে বড় সম্মান ছিনিয়ে নেবে ICC! BCCI-এর চক্রান্ত? ক্রিকেট বিশ্বে হুলুস্থুল

সৌরভ + সেওবাগ = যশস্বী!

২১ বছর বয়সী যশস্বী জয়সওয়ালের ছোটবেলার কোচ জ্বালা সিং সম্প্রতি একটি জনপ্রিয় সংবাদমাধ্যমের সঙ্গে তার ছাত্রের ব্যাটিংয়ের টেকনিক্যাল দিকগুলি নিয়ে কথা বলছিলেন। সেখানেই তিনি জানিয়েছেন যে তিনি মনে করেন তার ছাত্র সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বীরেন্দ্র সেওবাগের নিখুঁত কম্বিনেশন। তিনি যখন অফসাইডে শট খেলেন তখন তাকে দেখে প্রিন্স অফ ক্যালকাটার কথা মনে পড়ে যাওয়া স্বাভাবিক। আর তিনি যখন পুল বা কাট শট খেলেন তখন তার মধ্যে নবাব অফ নজফগড়ের আগ্রাসন দেখা যায়।

আরও পড়ুন: IPL-এ অধিনায়ক হয়ে মন জিতলেন শুভমান গিল! ২৬/১১-র শহীদদের পরিবারকে যা বললেন শুনলে অবাক হবেন

ভবিষ্যতের অস্ত্র:

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ভারতীয় দল। মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের মাটিতে আয়োজিত হতে চলা ওই টুর্নামেন্টে হয়তো রোহিত শর্মার মতো সিনিয়র তারকারা থাকবেন না। সেক্ষেত্রে যশস্বীর সামনে একটা বিরাট বড় সুযোগ রয়েছে বড় মঞ্চে নিজের জাত চেনানোর। সেই সুযোগ কাজে লাগানোর জন্য মরিয়া হয়ে থাকবেন এই ভারতীয় তারকা।