জ্যোতিপ্ৰিয়র খেল! মন্ত্রীর আশীর্বাদে সেলুন মালিক থেকে আজ কোটিপতি ‘এই’ ব্যক্তি, চেনেন তাকে?

বাংলা হান্ট ডেস্কঃ বালুর (Jyotipriya mallick) কীর্তি নিয়ে শোরগোল রাজ্যে। সম্প্রতি রেশন দুর্নীতি (Ration Scam) মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্ৰিয় মল্লিক ওরফে বালু। আর এই বালু গ্রেফতারির পর থেকেই সামনে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। বছরের পর বছর ধরে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে, দাবি ইডির। তবে সেই দুর্নীতির কালো টাকা যে তিনি একাই খেয়েছেন তেমনটা কিন্তু নয় অন্যদেরও খাইয়েছেন। ED সূত্রে খবর এমনটাই।

এর আগে মন্ত্রীর সূত্র ধরে বারংবার সামনে এসেছে তার প্রাক্তন আপ্তসহায়ক অভিজিৎ দাসের নাম। একাধিকবার তাকে ডেকে জিজ্ঞাসাবাদও করেছে ইডি। এদিকে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলে তিনি জানিয়েছিলেন জ্যোতিপ্রিয় মল্লিকের নির্দেশেই তার মা এবং স্ত্রীকে মন্ত্রীর সংস্থার ডিরেক্টর পদে বসানো হয়েছিল।

অভিজিৎ দাস একদম খোলাখুলি বলেছিলেন মন্ত্রীর নির্দেশ তিনি ফেলতে পারেন নি। তবে ওই সংস্থা গুলির মাধ্যমে কী লেনদেন হত, ঠিক কী চলত সেসব তার অজানা ছিল। খোদ মন্ত্রীর বিষয়ে প্রকাশ্যে এই মন্তব্য করায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। আর এরই মধ্যে ফের এক ব্যক্তির খোঁজ মিলল, মন্ত্রীর আশীর্বাদে তিনিও নাকি আজ কোটিপতি।

এবার ইডির নজরে প্রাক্তন খাদ্যমন্ত্রীর বাড়ির পরিচারক রামস্বরূপ শর্মা। সূত্রের খবর বিহারের বাসিন্দা রামস্বরূপ ১৯৯৩ সালে কাজ খুঁজতে কলকাতায় আসেন। প্রথম দিকে তিনি কলেজ স্ট্রিটের কাছে একটি সেলুন চালাতেন। আশেপাশেই ছিল মন্ত্রীর বাড়ি। ধীরে ধীরে পরিচয় হয়। এরপর সেলুনের পাশাপাশি রামস্বরূপ জ্যোতিপ্রিয়র বাড়ির পরিচারক হিসেবে যোগ দেন।

আরও পড়ুন: কলকাতা CBI এ বিরাট রদবদল! বাংলা কাঁপাতে আসছে প্রধান হয়ে আসছেন মিস্টার ‘সিংহ’

jyotipriya

এই পরিচারক রামস্বরূপ পরবর্তীকালে আবার সরকারি চাকরিও পান। যদিও সূত্রের খবর এই সবের পেছনেই ছিল জ্যোতিপ্রিয় মল্লিকের হাত। জ্যোতিপ্রিয়র আশীর্বাদে ফুলেফেঁপে উঠেছিলেন তার বাড়ির পরিচারকও। জানা যাচ্ছে কেষ্টপুর প্রফুল্ল কাননে একটি ফ্ল্যাট রয়েছে রামস্বরূপ।

এই বিষয়ে রামস্বরূপ জানান, এই ফ্ল্যাট কেনার জন্য জ্যোতিপ্ৰিয়ই তাকে ২০ লক্ষ টাকা দিয়েছিলেন। যার মধ্যে ৫ লক্ষ টাকা তিনি শোধ করেছেন। যদিও ইডির দাবি জ্যোতিপ্রিয় মল্লিক নিজের পরিচারকের নামে ৫০ লক্ষ টাকার সম্পত্তি দানপত্র করিয়েছিলেন। কমিশনের নামে টাকার বদলে এই সম্পত্তি নিয়েছিলেন তিনি। এছাড়াও ওই পরিচারকের নামে আরও বিপুল সম্পত্তি রয়েছে বলে সূত্রের খবর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর