fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

আমেরিকা সেনার আড্ডায় মিসাইল হামলা করে ৮০ জনকে মেরেছে বলে দাবি করলো ইরান

বাংলা হান্ট ডেস্কঃ আমেরিকার এয়ার স্ট্রাইকে ইরানের জেনারেল সুলেমানির মৃত্যুর পর বুধবার পালটা হানা করে ইরাকে আমেরিকার সৈন্য ঠিকানায় হামলা চালালো ইরান। ইরাকের হ্রবিল আল-আসাদ আর তাজি এয়ারবেসে একের পর এক রকেট ফায়ার করে ইরান। এই হামলার পর আরও একবার ইরান আর আমেরিকার মধ্যে উত্তেজনা বেড়ে যায়।

আরেকদিকে আজই ইরানের এক বিমান ইউক্রেনে দুর্ঘটনাগ্রস্ত হয়ে পড়ে। ওই বিমানে ১৮০ যাত্রী ছিলেন বলে জানা যায়। আবার আজ ইরানে ভূমিকম্পও অনুভব করা গেছে। ভারত এই উত্তেজনা দেখে ইরান আর ইরাকের আকাশ সীমায় বিমান না ওড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

ইরান দাবি করেছে যে, ইরাকে অবস্থিত আমেরিকার সেনার আড্ডায় মিসাইল দিয়ে হামলে করে তাঁরা ৮০ জনকে মেরেছে। যদিও এই খবরের এখনো সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। আরেকদিকে আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন যে কিছুই হয়নি সব কিছুই ঠিকঠাক আছে। জবাব আগামীকাল সকালে দেওয়া হবে।

ইরান দ্বারা আমেরিকার সেনার আড্ডায় মিসাইল হামলার খবর পাওয়ার পর আমেরিকা, মালয়েশিয়া, সিঙ্গাপুর আর চীনের পর ভারতও সতর্ক হয়ে গেছে। সুত্র অনুযায়ী, ভারতীয় বিমান মন্ত্রালয় বিমান কোম্পানি গুলোকে অ্যাডভাজরি জারি করে ইরান, ইরাক আর গলফ কান্ট্রির দেশ গুলোর বায়ু সীমা ব্যাবহার করার প্রতি সতর্কতা জারি করেছে।

Close
Close