৩০০ বিধায়ক বিপক্ষে, যোগীর গদি এখন বিপজ্জনক স্থানে: অখিলেশ যাদব

বাংলা হান্ট ডেস্ক :  একের পর এক বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে উত্তরপ্রদেশে যোগী সরকার সংবাদের শিরোনামে। বিতর্কিত যেকোনো ইস্যু নিয়ে যোগী সরকারকে কাঠগোড়ায় উঠতে হচ্ছে বারবার। কিন্তু কিছুতেই নিজকে প্রশমিত করতে পারেননি যোগী আদিত্যনাথ। তবে মাত্র দুবছরের রাজত্ব কালে এমন কিছু কাণ্ড করে বসেছেন যে তাঁর প্রতি বিরুপ হয়েছেন দলীয় কর্মী ও বিধায়করা।

তাই তো এবার সেই যোগীর আসন নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন সমাজবাী পার্টির সভাপতি অখিলেশ যাদব।  তাই এবার নিজের চেয়ার বাঁচানোর জন্য যোগী আদিত্যনাথ লড়াই করছেন বলে মন্তব্য করলেন অখিলেশ। যদিও এখানেই থেমে থাকেননি কয়েকদিন আগে বিজেপির ২০০ বিধায়ক হঠাত্ই বিধানসভায় ধর্নায় বসেছিলেন সেই প্রসঙ্গ তুলে ধরে এখন সেই বিজেপি বিধায়কের সংখ্যা গিয়ে ছুঁয়েছে ৩০০র কাছাকাছি।

   

সম্প্রতি যোগী সরকারের বিরোধিতা এতটাই বেড়ে গিয়েছে যে এবার উত্তরপ্রদেশের অগ্নিগর্ভ পরিস্থিতির জন্যই উত্তরপ্রদেশ সরকারকে দায়ী করতে ছাড়ছেন না বিরোধীরা। আসলে নাগরিকত্ব সংশোধনী আইন নিযে যেভাবে যোগী বেশ কয়েকটি বিস্ফোরক মন্তব্য করেছিলেন তারপর থেকে একেবারে অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা ক্ষিপ্ত হয়ে উঠেছেন যোগীর ওপরে।yogi akhilesh 1493702585

তাই তো রাজ্যের অশান্তির জন্য মন অন্যদিকে ঘুরিয়ে দিতে চাইছে যোগী সরকার, এমনটাও মন্তব্য করেন অখিলেশ। একইসঙ্গে বিজেপির বিরুদ্ধে অভিযোগও তোলেন অখিলেশ। দেশের সাম্প্রতিক পরিস্থিতির কথা বিবেচনা করে অখিলেশ বিজেপি ঝামেলা তৈরি করতে চাইছে বলেও অভিযোগ তোলেন।

পাশাপাশি সংখ্যালঘু জেলাগুলিকে বিজেপি নিশানা করেছে বলেও মন্তব্য করেন। অন্যদিকে দেশের নাগরিকত্ব আইন, এনপিআর ও এনআরসি নিয়েও অভিযোগ তুলেছেন অখিলেশ। পাশাপাশি দেশের বেকারত্বের সমস্যা নিয়েও বিস্ফোরক মন্তব্য করেন অখিলেশ।

উল্লেখ্য, শুধু অখিলেশ যাদবই নন এর আগে হায়দ্রাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েইশি তাঁর প্রশাসনিক অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি, তিনি নাকি কখনও নির্বাচনে লড়াই করেননি এমনকি পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হওয়ার কোনও অভিজ্ঞতাই তাঁর নেই৷ তাই আশ্রম থেকে একেবারে সোজা মুখ্যমন্ত্রীর আসনে বসা আদিত্যনাথ নাকি খুব ভাগ্যবান এমনটাই মন্তব্য করে কটাক্ষ করেন আসাদুদ্দিন৷

সম্পর্কিত খবর