৪ কোটি টাকা পন নিতে অস্বীকার করল বর, শশুর মাত্র ১টাকা নিয়ে বললেন আপনাদের মেয়েই সব

কিছুদিন আগে হরিয়ানাতে একটি অন্যরকম বিয়ের সাক্ষী হয়েছে এলাকার নাগরিকরা। কারন বিয়ে বলতে অনেকের মাথায় আসে বেশ জাকজমক করে বিয়ে দেওয়া। আর বিয়ের সময় যৌতুক হিসেবে অনেক টাকা পাওয়া, জিনিস পাওয়া। কিন্তু এই বিয়েটি একদম অন্যরকমের ছিলো।

এই বিয়েতে বর কনো পন নেয়নি। আর  কোনও যৌতুক বা নগদ অর্থ ছাড়াই বিয়ে করেন। আর বিয়েতে ছেলের বাবা নগদ ১ টাকা আশীর্বাদ হিসেবে নিয়ে বলেন যে তিনি বাড়িতে বউ নয়, মেয়ে নিয়ে যাচ্ছেন। আর কিছুদিন পরেই এই বিয়ের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় আসে। ভিডিও প্রকাশ্যে আসার পরে  এই জুটির জন্য দেশ-বিদেশ থেকে অভিনন্দনও এসেছে অনেক ।WhatsApp Image 2020 03 13 at 14.34.42হরিয়ানার সিরসার আদমপুর অঞ্চলে এই বিয়ের কথা এখন সবার মুখে মুখে। বিয়েতে বর বোলেন্দ্র বিয়ের আগে শর্ত রেখেছিলেন যে তিনি কোনও যৌতুক নেবেন না বা কোনও ধরণের বাড়াবাড়ি প্রচারের অনুষ্ঠান অনুসরণ করবেন না। য়ার এই বিয়েতে কনে কান্তা এবং তার পরিবার রাজি হন।

প্রথম মেয়ের পরিবার অনেক কস্টএ ৪ কোটি টাকার যৌতুক দিতে যাচ্ছিলেন।এর পরে, বলেন্দ্র যখন নির্বাচিত আত্মীয়দের সাথে মিছিল নিয়ে আসেন, তিনি উপহার হিসাবে এক টাকা এবং নারকেল গ্রহণ করেছিলেন। কারন নারকেল শুভ ।আর বিয়েতে তেমন কনো জাক জমক ছিলো না, খুব সাধারনভাবেই বিয়ে হয়। এই বিয়ের বিষয়ে স্থানীয় লোকজন বলেছে যে প্রতিটি পরিবার যদি সমাজে এ জাতীয় উদ্যোগ নেয়, তাহলে আমাদের সমাজ আস্তে আস্তে বদলে যাবে। আর বদলাবে মানুষের মনের ভাবনা।

 

সম্পর্কিত খবর