পড়ে থাকা দুহাজার টাকার নোট নিয়ে দিল্লিতে করোনা আতঙ্ক

বাংলাহান্ট ডেস্কঃ রাস্তায় ছড়িয়ে পড়ে থাকা দুই হাজার টাকার নোট তা নিয়েই ছড়াল করোনা ( corona virus ) আতঙ্ক। বৃহস্পতিবার রাজধানী দিল্লির ( delhi) বৌদ্ধ বিহার এলাকায় ঘটেছে এই ঘটনা । সেখানকার রাস্তায় দুই হাজার টাকার বহু নোট পরে থাকতে দেখার পরে, তা ঘিরে গুজব ( rumour) ছড়িয়ে পরে।

Debt ridden Guj businessman held for printing fake notes

গুজবে শোনা যায় নোটগুলি থুতু দিয়ে করোনায় আক্রান্ত ব্যক্তি ফেলে দিয়েছে । গুজবে রটেছিল এই ছড়ানো টাকা  নাকি দিল্লিতে করোনা ভাইরাস  ( covid 19)  ছড়িয়ে দেবার ষড়যন্ত্র। এর পরেই সেখানে থাকা লোকের মধ্যে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়। নোট গুলি নিয়ে যাওয়া তো দূরের কথা নোট গুলি ছুঁতেও কেউ রাজি হয় না।

এই ঘটনার খবর পেয়ে সেই এলাকায় পুলিশ পৌঁছে যায়। কিন্তু পুলিশও নোট গুলি স্পর্ষ করে নি। প্রাথমিক অবস্থায় তারা নোট গুলিতে ইট চাপা দিয়ে দেয়। তারপর নোটের মালিকের সন্ধান করে। এক যুবক সেখানে পৌঁছে নোটটি তার বলে দাবি করলে পুলিশ খোঁজ খবর নিয়ে তার হাতে নোটগুলি হস্তান্তর করে।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, ঐ নোটগুলির মালিকের নাম মৃত্যুঞ্জয় শর্মা। এসবিআইয়ের এটিএম থেকে তিনি ২০ হাজার টাকা তুলে নিয়েছিলেন এবং তাড়াহুড়ো করে তাঁর পকেট থেকে কিছু নোট রাস্তায় পড়ে যায়। পরে যখন জানতে পারল যে টাকা কম আছে তখন তিনি ঘটনাস্থলে পৌঁছে পুলিশ সেখানে উপস্থিত ছিল। তিনি যখন পুলিশকে পুরো বিষয়টি জানালে পুলিশ তদন্ত করে তাকে টাকা ফেরত দিয়ে দেয়।

সম্পর্কিত খবর