আতঙ্কবাদীদের মধ্যেও ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস, ভয়ে ঘাঁটি ছেড়ে করছে পলায়ন

বাংলাহান্ট ডেস্কঃ এখন আতঙ্কে রয়েছে খোদ আতঙ্কবাদীরাই (Terrorists) । করোনা ভাইরাসের (COVID-19) আচ পৌঁছে গেছে পাকিস্তানেও (Pakistan)। পাক অধিকৃত কাশ্মীর এবং পাকিস্তানের টেরর ক্যাম্পেও ছড়িয়ে করোনা আতঙ্ক। করোনা ভাইরাসের ভয়ে এখন তারা ক্যাম্প ছেড়ে পালিয়ে যেতে চাইছে। কিন্তু এই পরিস্থিতিতেও তাঁদের উপর কড়া নজর রাখেছে পাকিস্তানি সেনারা। এবং তাঁদেরকে লাগাতার কাশ্মীরে বেআইনিভাবে প্রবেশ করতে বাধ্য করছে।

pakkk

এই সংকটের মধ্যে আতঙ্কবাদীদের একটি অডিও প্রকাশ্যে আসতেই বোঝা গেছে আতঙ্কবাদীরা করোনা ভাইরাসকে কতটা ভয় পেয়েছে। ভারতীয় গুপ্ত এজেন্সি মারফত জানা গেছে যে POK -তে বেশকিছু পাক আতঙ্কবাদী করোনা সংক্রমিত হয়েছে। আর এই আক্রান্ত আতঙ্কবাদীদের আতঙ্কবাদ সংগঠন গোপনে কাশ্মীরে প্রবেশ করাতে চাইছে। তারা চাইছে ভারতীয় সেনা এবং জম্মু কাশ্মীরের পুলিশের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে দিতে।

পাকিস্তানের এক টেরর ক্যাম্পে অবস্থিত শাহিদ নামে এক আতঙ্কবাদী কাশ্মীরে বসবাসকারী তার বাবার সাথে কথা বলে। এর তাঁদের এই কথোপকথন ভারতের সুরক্ষা এজেন্সি রেকর্ড করে নেয়। তাঁদের কথোপকথনের মাধ্যমে পরিস্কার হয়ে যায় যে, শাহিদের সাথে আরও যারা ওই ক্যাম্পে থাকেন, তারা সকলেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বর্তমানে সুরক্ষা কর্মীরা কাশ্মীরের এলাকায় কড়া নজরদারি চালাচ্ছে।

pakistan 7594

যুদ্ধে যেসব আতঙ্কবাদীদের মৃত্যু হচ্ছে, করোনা ভাইরাসের কারণে তাঁদের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করা হচ্ছে। POK -তে প্রায় ২০ এরও বেশি টেরর ক্যাম্প সচল আছে। যার মধ্যে ২০০০ এরও বেশি আতঙ্কবাদীদের ভারতে অনাধিকার প্রবেশ করিয়ে হামলার জন্য প্রস্তুত করা হচ্ছে। ৪৫০ -এরও বেশি আতঙ্কবাদী লাইন অফ কন্ট্রোলে লঞ্চিং প্যাডে জমায়েত আছে, যারা ভারতে প্রবেশের লক্ষ্যে রয়েছে। তারা চাইছে আতঙ্কবাদীরা ভারতে প্রবেশ করে করোনা ভাইরাস ছড়িয়ে দিক।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর