ঘৃণা ছড়ানো নিয়ে বিজেপি নেতা কপিল মিশ্র-এর বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলল ফেসবুক

বাংলাহান্ট ডেস্কঃ দিল্লীর হিংসার বিষয়ে বিজেপি নেতা কপিল মিশ্রের দেওয়া হুমকির সমালোচনা করলেন ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)। নিজেদের কর্মীদের উদ্যেশ্যে ভাষণ দিতে গিয়ে তিনি কপিল মিশ্রের (Kapil Mishra) উক্তির উদাহরণ দিয়েছেন। যার বর্তমানে সমালোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

মার্ক জুকারবার্গের কর্মীদের নিয়ে বক্তৃতা দেওয়ার একটি ভিডিও সম্প্রতি প্রকাশ পেয়েছে। যার মাধ্যমে সমগ্র বিশ্বের কাছে কপিল মিশ্রের একটি নেতিবাচক দিকের চিত্র চিত্রায়িত হয়েছে।

f8 facebook mark zuckerberg 0069

কপিল মিশ্রের বক্তৃতাকে ঘৃণ্য উদাহরণ হিসাবে দেখান হয়
সিএএ- এর বিরুদ্ধে কপিল মিশ্র এক ভাষণ দিয়েছিলেন। ফেসবুকের সিইও তার কর্মীদের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে বৈঠকের মধ্যে সেই ভাষণটিকেই ঘৃণ্য বক্তৃতা উদাহরণ হিসারে তুলে ধরেন। সভার শুরুতেই তিনি মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ট্যুইটের বিষয়ে উল্লেখ করেন। যেখানে মার্কিন প্রেসিডেন্ট আমেরিকায় চলতে থাকা বিক্ষোভ ব্ল্যাকলাইভস ম্যাটার-এর উল্লেখ করেছেন।

new 555 3

তুলে ধরা হয় কপিল মিশ্রের উক্তি
ধীরে ধীরে ওই সভার জুকারবার্গ নাম না করে কপিল মিশ্রের বক্তৃতা তুলে ধরে বলেন এটি একটি ঘৃণ্য বক্তৃতার উদাহরণ। পাশাপাশি তিনি আরও বলেন দিল্লীতে দেওয়া এই ভাষণের মধ্য দিয়ে হিংসা ও দাঙ্গার উস্কানি পাওয়া যায়।

বিপক্ষে যায় কর্মীরা
কিছুদিন আগে ফেসবুকের বেশ কিছু কর্মচারী সিইও জুকারবার্গের বিরুদ্ধে চলে গিয়েছিল। কর্মচারীরা চেয়েছিলেন প্রেসিডেন্টের করা একটি পোস্ট ফেসবুক থেকে মুছে দিতে। কিন্তু জুকারবার্গ তাতে সমর্থন না করলেও, পরে তিনি বলেন ওই পোস্টটি অত্যন্ত অসম্মানজনক ছিল। কারণ, জর্জ ফ্লয়েডের মৃত্যুর পরবর্তী বিক্ষোভ নিয়ে ট্রাম্প এমন কিছু মন্তব্য করেছিলেন, যা অনেকেই মেনে নিতে পারেননি। যা নিয়ে ফেসবুক কর্মীরা প্রতিবাদ করেছিলেন।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর