দলের নেতাদের উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়েছেন মুখ্যমন্ত্রী! তোপ দিলীপ ঘোষের

বাংলা হান্ট ডেস্কঃ তৃণমূল কংগ্রেস (All India Trinamool Congress) সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)  বিতর্কিত মন্তব্য করে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman) এর তুলনা বিষধর সাপের সাথে করলেন। আর এই নিয়ে বিজেপির পাল্টা দিয়ে বলে, মমতা ব্যানার্জী নিজের দলের নেতাদের উপর নিয়ন্ত্রণ হারিয়েছেন আর সেই কারণেই নেতারা সবসময় বিতর্কিত মন্তব্য করেন। তেলের বর্ধিত দাম আর রেলের কয়েকটি বেসরকারি ট্রেন চালানোর প্রস্তাবের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে নিয়ে এরকম বিতর্কিত মন্তব্য করেন।

তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, বিষধর সাপ কামরালে মানুষ যেমন মরে যায়, তেমনই কেন্দ্রীয় অর্থমন্ত্রীর কারণে দেশের মানুষ মারা যাচ্ছে। কারণ উনি দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছেন। তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় নির্মলা সীতারমনকে বিশ্বের সবথেকে খারাপ অর্থমন্ত্রী বলে কটাক্ষ করেন। বিজেপিও ওনার মন্তব্যের পাল্টা দেয়। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী দলের নেতাদের উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়েছেন।

দিলীপ ঘোষ বলেন, তৃণমূলের শীর্ষ থেকে গ্রাসরুট লেভেলের কর্মীদের মধ্যে দুর্নীতি ছেয়ে গেছে। তাঁরা দুর্নীতির টাকার ভাগাভাগি নিয়ে অন্তর্দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। আর দলের এই করুন অবস্থা থেকে নজর ঘোরাতে অনেক নেতাই এরকম বিতর্কিত মন্তব্য করেন। দিলীপ ঘোষ বলেন, আমরা এরকম মন্তব্যকে বেশি গুরুত্ব দিইনা, কারণ তাঁরা হতাশাগ্রস্ত হয়ে এমন মন্তব্য করেন।

কল্যাণ বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও সমালোচনা করেন। উনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন ভারতের প্রতিশ্রুতি দিয়েছিলেন আর সেটিকে উনি আর্থিক বৃদ্ধির দর সবথেকে খারাপ পরিস্থিতিতে এনে পূরণ করেছেন। বিজেপির মুখপাত্র সম্বিত পাত্রা বলেন, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে বিষধর সাপ বলেছেন, এটা খুবই নিন্দনীয়।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর