করোনা মহামারিতে চিন্তিত ইমরান সরকার, পাকিস্তানে আবারও জারি হতে পারে লকডাউন

Bangla Hunt Desk: পাকিস্তানে (Pakisatn) আবারও করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। চিন্তায় পাক সরকার ইমরান খান (Imran khan)। পাকিস্তানে আবারও হতে পারে লকডাউন (Lockdown)। পাকিস্তানের স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, নাগরিকরা যদি করোনা বিধি নিষেধের অমান্য করেন, তাহলে বেশ কিছু এলাকায় আবারও লকডাউন জারী করতে হতে পারে।

Imran khan AFP

জারি হতে পারে আবারও লকডাউন
আবারও লকডাউনের সিদ্ধান্তে কিছুটা চিন্তায় পড়ে গেছেন পাক সরকার ইমরান খান। তবে বুধবার পাক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ফয়সাল সুলতান জানিয়েছেন, করাচি, হায়দরাবাদ, মুলতান, ইসলামাবাদ, মুজাফফারাবাদ ও মিরপুরে করোনা সংক্রমণ দ্রুত গতিতে পূর্বেই মতই বিস্তার লাভ করছে। এখানকার নাগরিকরা যদি সরকারের নির্দেশিকা উলঙ্ঘন করে, তাহলে আবারও জারি হতে পারে লকডাউন।

afp coronavirus pakistan 485305638 1585494537

করোনা রোধী মডেল বলেছিল WHO
নিজের দেশের জনগণের পরোয়া না করে পাক সরকার ইমরান খান এই ভয়াবহ মহামারির অবস্থার মধ্যেও ভারত সরকারকে আক্রমণ করতে ছাড়েননি। এমনকি কিছুদিন আগেই WHO নির্দেশক পাকিস্তানে করোনা সংক্রমণ কম থাকার কারণে পাকিস্তানের ভূয়সী প্রশংসা করেন। সেইসঙ্গে তিনি বলেছিলেন, এই মহামারির সময়েও পাকিস্তান যেভাবে করোনা সংক্রমণ রোধ করেছে, তাতে এই দেশ অন্যান্য দেশের কাছে করোনা রোধী মডেল হিসাবে গণ্য হতে পারে। এই দেশকে দেখে বিশ্বের অন্যান্য দেশের শিক্ষা নেওয়া উচিত।

thumb 11

পাকিস্তানে করোনা সংক্রমণের মাত্রা
পাকিস্তানে গত ১৪ ই জুন মহামারি শীর্ষ পর্যায়ে পৌঁছেছিল। সংক্রমণের সংখ্যা ছিল প্রায় ৬৮২৫ জন। তবে বর্তমানে পাকিস্তানে আবারও করোনা সংক্রমণ রেকর্ড সীমা পার করে গেছে। সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২৫৪৮০ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭০২ জন। পাকিস্তানের সিন্ধুতে আক্রান্তের সংখ্যা প্রায় ১৪২৬৪১ জন, পাঞ্জাব প্রদেশে ১০২১০৭ জন, খাইবার পাখতুনখোয়াতে ৩৮৮১০ জন, গলগিট বাল্টিস্তানে আক্রান্তের সংখ্যা ৪১০৭ জন এবং পাক অধ্যুষ্যিত কাশ্মীরে ৩৬৩৯ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর