চলতি সপ্তাহেই সংগঠিত হচ্ছে নতুন নিম্নচাপ, আগাম পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গাপুজো সম্পন্ন হয়েছে। উমা আবারও ফিরেছেন তাঁর নিজের সংসারে। সেইসঙ্গে আবহাওয়া দফতর (Weather office) জানান দিচ্ছে, চলতি সপ্তাহে আবারও সংগঠিত হচ্ছে আরও একটি নিম্নচাপ। পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং সন্নিহিত আন্দামান সাগরে আগামী ২৯ শে অক্টোবর সংগঠিত হচ্ছে একটি নিম্নচাপ।

s 16 1812160421

   

আজকের আবহাওয়া
বিজয়া দশমী পেরোনর সঙ্গে সঙ্গেই আবারও আকাশে ঝলমলিয়ে রোদ উঠেছে। মেঘ মুক্ত আকাশ দেখা যাচ্ছে মঙ্গলবার সকাল থেকেই। তবে একটি নিম্নচাপ সংগঠিত হওয়ার আশঙ্কায় রয়েছেন আবহাওয়াবিদরা। তবে সেটির অভিমুখ কোন দিকে যাবে, তা এখনও সঠিক ভাবে জানা যায়নি।

kolkata weather 1200x720 1

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশ সকালের দিকে মূলত আবছা রোদ বিরাজ করবে এবং রাতের দিকে আকাশ আবছা থাকবে বলে আশঙ্কা করা যায়।

পড়তে পারে হাড়কাপানো শীতও
বৃষ্টির আবহাওয়া কেটে গেলেও ধীরে ধীরে তাপমাত্রার পারদ অনেকটাই কমে গিয়েছে। আবহাওয়া দফতর আগেই পূর্বাভাস দিয়েছিল, এবছর বেশ জাঁকিয়ে শীত পড়তে চলেছে। সারা বছর বৃষ্টির দাপটের পর এবার আবহাওয়ার খবরে জায়গা করতে আসছে হাড়কাপানো শীতের দাপট।

zakir 5 1546527447857

অন্যান্য বছরের তুলনায় এবছর যেমন বৃষ্টির পরিমাণ বেশি ছিল, তেমনই শীতের তাপমাত্রার পারদও বেশি নামবে বলে আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। শীতের বেশ আগে থাকতেই তাপমাত্রারও বেশ কমতে শুরু করে দিয়েছে। এই তাপমাত্রার পারদ ক্রমাগত নিম্নগামী হওয়ার পূর্বাভাস দিচ্ছে হাওয়া দফতর।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর