সুখবর, প্রায় ৩৫ হাজার  শূন্যপদে নিয়োগ করতে চলেছে Infosys

বাংলা হান্ট ডেস্কঃ লকডাউন এবং করোনার কারণে অর্থনীতির ভাঙনের জেরে চাকরি হারিয়েছেন অনেকেই। বিপুল অভিজ্ঞতা থাকা সত্বেও তাদের ভবিষ্যৎ এখন অন্ধকারে। এবার চাকরি প্রার্থীদের জন্য বড় সুখবর নিয়ে এলো আইটি সংস্থা ইনফোসিস (Infosys)। ইনফোসিস জানিয়েছে বিশ্বব্যাপী প্রায় ৩৫ হাজার শূন্যপদে প্রতিভাবান স্নাতক চাকরিপ্রার্থীদের নিয়োগ করবে তারা। মার্চের তুলনায় জুনে প্রায় ৮০০০ নতুন কর্মী নিয়োগ করেছে এই আইটি সংস্থা।

বেঙ্গালুরু ইনফোসিসের রিপোর্ট অনুযায়ী, গত কয়েক মাসে অনেকটাই বেড়েছে লভ্যাংশ। গত তিন মাসে লাভের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ২২.৭%। বিশেষজ্ঞদের মতে, আগামী দিনে এই পরিমাণ আরও বাড়তে চলেছে। আর তার কারণেই নতুন নিয়োগের সিদ্ধান্ত কোম্পানির।

কোম্পানির সিইও প্রবীন কুমার জানিয়েছেন,  “দিনে দিনে ডিজিটাল প্রতিভার চাহিদা বাড়ছে, শিল্পও তার নিজের গতিতে রয়েছে। তাই সবকিছুকে সামাল দেওয়া জন্য কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতই। ২০২১ – ২০২২ আর্থিক বছরে আমরা সিদ্ধান্ত নিয়েছেি স্নাতক ডিগ্রিধারীদের কাজের সুযোগ করে দেব। তাই নতুন নিয়োগের পরিকল্পনা করা হয়েছে।”

একইসঙ্গে কর্মীদের জন্য কাজে আরও কিভাবে উন্নতি করা যায় তার জন্যও নানা উদ্যোগ নিচ্ছে ইনফোসিস। ইনফোসিসের তরফে আরও জানানো হয়েছে, গ্রাহকরা তাদের কাজে ভীষণরকম খুশি। যার পুরোটাই সম্ভব হয়েছে একনিষ্ঠ কর্মচারীদের জন্য। তাই আগামী দিনে আরও অনেক নতুন প্রতিভাকে কাজের সুযোগ করে দিতে চান তারা। 

 

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর