শূকরের মতো শরীর নিয়ে দুই মাথার বাছুরের জন্ম, বিচিত্র ঘটনার সাক্ষী হতে জমল ভিড়

বাংলা হান্ট ডেস্কঃ রাশিয়ার (Russia) এক গরু (Cow) এমন এক বাছুরের (Calf) জন্ম দিয়েছে, যা গোটা বিশ্বে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ওই বিচিত্র বাছুর অবিকল শূকরের (Pig) মতো দেখতে আর তাঁর দুটি মাথাও রয়েছে। রাশিয়ার খাকাসিয়া এলাকার বাসিন্দা এক কৃষকের গরু এই বাছরের জন্ম দিয়েছে। যদিও, দুঃখের বিষয় হল বাছুরটি জন্ম নেওয়ার কিছু পরেই মারা যায় আর তাঁর গর্ভধারিণী মা’ও বেশিক্ষণ জীবিত ছিল না।

ডেইলি স্টারের খবর অনুযায়ী, খাকাসিয়ার কৃষি ও খাদ্য মন্ত্রক জানিয়েছে যে মাটকেচিক গ্রামে এমন একটি বাছুর জন্মেছিল। গাভীর এমন জিনগত ভিন্নতা নিয়ে বাছুর জন্ম দেওয়ার জন্য জিনোমের পরিবর্তন দায়ী। মন্ত্রক বলেছে যে প্রাণীদের মিউটেশনের জন্য তাদের অভ্যন্তরীণ এবং বাহ্যিক পরিবেশ দায়ী।

বিশেষজ্ঞদের মতে, এই মিউটেশন ক্রসব্রিডিংয়ের সময়েও হতে পারে। খাকাসিয়ায় এমন বিচিত্র বাছুরের জন্মের কথা মানুষের কানে পৌঁছাতেই তাঁকে দেখার জন্য ভিড় জমে যায়। বাছুরের ছবি ইন্টারনেটে ভাইরাল (Viral) হয়ে যায়। আর ওই কৃষকও রাতারাতি বিখ্যাত হয়ে যায়। যদিও প্রথমে বাছুর আর এরপর গরুর মৃত্যুতে কৃষক অনেক কষ্টও পায়।

two headed cow with pig like body

সম্প্রতি রাজস্থানের ধৌলপুর জেলাতেও একটি দুই মাথা বিশিষ্ট বাছুরের জন্ম হয়েছিল। বাছুরটির দুটি গলা আর দুটি মুখ ছিল। জন্মের কিছু সময় পরেই বাছুরটির মৃত্যু হয়। এরপর গ্রামবাসীরা মিলে বাছুরটিকে সমাধি দেয়। পুজো করে ভজন, কীর্তন গেয়ে বাছুরটিকে সমাধিস্ত


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর